টেক্সাসে শপিংমলে বন্দুকধারীর গুলিতে নিহত ৯

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি ব্যস্ত শপিংমলে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ৯ জন নিহত হয়েছেন। এ ছাড়া এ ঘটনায় ৭ জনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে শিশু রয়েছে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে বন্দুকধারী নিহত হয়েছে।

শনিবার এ ঘটনা ঘটে। আজ রোববার (৭ মে) এই খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

কর্তৃপক্ষ বলছে, উত্তর ডালাসের উপশহর অ্যালেনের অ্যালেন প্রিমিয়াম আউটলেট শপিংমলে ঘটনাটি ঘটেছে।

পুলিশ বলছে, তারা বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে। তাদের ধারণা, বন্দুকধারী একাই এ হামলা চালিয়েছে। নিহতদের মধ্যে একাধিক শিশুও রয়েছে। এ ঘটনায় অন্তত সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এই বন্দুক হামলার ঘটনাকে ‘অবর্ণনীয় ট্র্যাজেডি’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষকে যে কোনো ধরনের সহায়তা করতে প্রস্তুত টেক্সাস।

ফন্টেইন পেটন নামের এক প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এপিকে বলেছেন, তিনি গুলির শব্দ শুনেছেন। যদিও তিনি হেডফোনে গান শুনছিলেন এবং কেনাকাটা করছিলেন।

তিনি বলেন, যখন লোকজনকে শপিংমলটি থেকে বাইরে বের হওয়ার অনুমোদন দেওয়া হয়, তখন বাইরে মৃতদেহ দেখা গেছে। আমি প্রার্থনা করি, মৃতদেহগুলো শিশুর না হোক। কিন্তু সেগুলো শিশুর মতো ছিল।

টেক্সাসের আজকের গুলির ঘটনা নিয়ে চলতি বছর যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ১৯৮টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এর আগে চলতি সপ্তাহের শুরুতে টেক্সাস পুলিশ ৯ বছর বয়সী এক শিশুসহ পাঁচ প্রতিবেশীকে গুলি করে হত্যার দায়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You