দলের সঙ্গে যোগ দিলেন সাকিব

দুই বহরে বাংলাদেশ দল আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে ইংল্যান্ড যায়। এরপর দলের সঙ্গে যোগ দেন লিটন দাস। লিটনের পর ভারত থেকে ইংল্যান্ড যান মুস্তাফিজর রহমান। অপেক্ষা ছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। অবশেষে চেমসফোর্ডে বাংলাদেশ শিবিরে যোগ দিয়েছেন সাকিবও।

শুক্রবার (৫ মে) দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল সাকিবের। ওই দিন স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ চেমসফোর্ডে পৌঁছে যান তিনি। গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

মাগুড়ায় ঈদ উদযাপন শেষে সাকিব গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। সেখানে স্ত্রী ও সন্তানদের সান্নিধ্যে প্রায় ১২ দিন কাটিয়ে অবশেষে চেমসফোর্ডে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

এদিকে টাইগাররা চেমসফোর্ডে দুটি পূর্ণাঙ্গ প্র্যাকটিস সেশন শেষ করেছে। শুক্রবার আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও ছিল। যদিও বৃষ্টির কারণে ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়।

আগামী ৯ মে থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ। পরের দু’টি ওয়ানডে হবে যথাক্রমে ১২ ও ১৪ মে। সিরিজের তিনটি ম্যাচই হবে ইংল্যান্ডের কাউন্টি এসেক্স গ্রাউন্ড চেমসফোর্ডে। সিরিজ শুরুর আগে সাকিব দলের সঙ্গে অন্তত দুইদিন অনুশীলন করতে পারবেন। আর ব্যক্তিগত পর্যায়ে চাইলে আরও একদিন বাড়িয়েও নিতে পারবেন।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You