সাদা বলে আফিফের প্রথম সেঞ্চুরি

লিস্ট ‘এ’ ক্রিকেটে গত ৬ বছরে আফিফ হোসেন খেলেছেন ১০৬ ম্যাচ। এর মধ্যে ১৭টি ফিফটি থাকলেও ছিলেন সেঞ্চুরিশূন্য। বাংলাদেশ দলের হয়েও ইতিমধ্যে খেলে ফেলেছেন ২৬ ওয়ানডে, পাননি সেঞ্চুরির দেখা।

অবশেষে সাদা বলের ক্রিকেটে সেঞ্চুরি খরা আজই কাটালেন আফিফ। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দলের গুরুত্বপূর্ণ ম্যাচে ১০১ বলে ১১১ রানের অসাধারণ এক অপরাজিত ইনিংস খেলেছেন এই বাঁহাতি ব্যাটার। তাঁর ইনিংসের কল্যাণে প্রাইম ব্যাংকের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে সংগ্রহ করেছে ২৮৫ রান।

রেজাউর রহমানের করা ৪৯ তম ওভারের পঞ্চম বল। সিঙ্গেল নিয়ে আফিফ পৌঁছে যান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫টি সেঞ্চুরি আছে তাঁর। তবে সীমিত ওভারের ম্যাচে এটাই প্রথম সেঞ্চুরি। ইনিংসে ছিল ৬টি চার ও ৫টি ছক্কা। ৬১ বলে দেখা পান ফিফটির। ফিফটির পর ঝড় তোলেন তিনি। ৩৬ বলে পরের ফিফটি করে দেখা পান সেঞ্চুরির। এর আগে আফিফের সর্বোচ্চ ছিল ৯৭ রান।

বাংলাদেশের হয়ে টানা ব্যর্থ হওয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে দল থেকে বাদ পড়েছিলেন আফিফ। সিলেট থেকে ঢাকায় ফেরার পরদিন থেকে খেলা শুরু করেন ডিপিএল। কোচ চন্ডিকা হাথুরুসিংহে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, শুধু রান করলেই জাতীয় দলের দরজা খোলা আফিফের জন্য।

ডিপিএলে এসেই রানের ফুলঝুরি ছোটাচ্ছেন আফিফ। আবাহনীর হয়ে এ পর্যন্ত ১২ ম্যাচের ১০ ইনিংসে ৫৫.৭৫ গড়ে তাঁর ৪৪৬ রান। করেছেন ৩ ফিফটি ও ১ সেঞ্চুরি করেন আফিফ।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You