আগুনের ঘটনায় নাশকতা কি না, খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর

রাজধানীর বিভিন্ন মার্কেটে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কি না তা তদন্ত করে দেখতে বলেছেন তিনি।

শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সকাল ১১টার দিকে গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়। এ সময় রাজধানীর বিভিন্ন মার্কেটে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েকটি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কি না তা খতিয়ে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী। দ্বিতীয়ত, দেশব্যাপী গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারি বাড়াতে হবে।

সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াত অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করছে কি না তা খতিয়ে দেখতে হবে। এ ছাড়া সবাইকে আরও বেশি সচেতন থাকতে হবে। সবার নিজস্ব উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সব প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সূত্র জানায়, ফায়ার সার্ভিসের আগুন নেভানোর সময় অযথা ভিড় না করার আহ্বান করেন প্রধানমন্ত্রী। এ ছাড়া কোনো প্রকার বাধা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You