আ.লীগ থেকে ক্ষমা পেলেন জাহাঙ্গীর আলম

দল থেকে ক্ষমা পাওয়ার চিঠি হাতে পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম…। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা পেয়েছেন তিনি।

শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছ থেকে এ চিঠি বুঝে নেন তিনি। এ সময় দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আপনার বিরুদ্ধে আনা সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে ক্ষমা চেয়েছেন। ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র…, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কর্মকাণ্ডে জড়াবেন না বলে লিখিত অঙ্গীকার করেছেন। এই অবস্থায় গত ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত দলের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ আপনার আবেদন পর্যালোচনা করে। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনাকে ক্ষমা করা হলো।

ভবিষ্যতে কোন সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়ালে তা ক্ষমার অযোগ্য হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You