জুনে পদ্মা সেতু দিয়ে চলবে ট্রেন: রেলমন্ত্রী

চলতি বছরের জুনে পদ্মা সেতু দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন, ঢাকা থেকে গেন্ডারিয়া পর্যন্ত রেললাইনের কাজ বন্ধ রাখা হয়েছে কাজের সুবিধার জন্য। এখন আমাদের চ্যালেঞ্জিং বিষয় সেটি হচ্ছে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত অংশটি। এখানে কাজে যে অগ্রগতি তাতে আমরা আশা করছি জুনে ঢাকা…থেকে ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল শুরু করতে পারব। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

নুরুল ইসলাম সুজন বলেন, সামনে একটি নির্বাচন, আগামী ২০২৪ সাল পর্যন্ত আমাদের রেল প্রজেক্টের মেয়াদ আছে। নির্বাচনী বছরে প্রকল্পের ৩ ভাগের কাজের অগ্রগতির বিষয়ে টাইমলাইন ঠিক করেছিলাম। ভাঙ্গা পর্যন্ত রেললাইন ছিল, তার সঙ্গে কানেক্ট করতে পারলে পদ্মা সেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারব..। এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭০ শতাংশ। ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত কাজ ৮০ শতাংশ শেষ হয়েছে। আর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। আর এই অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ ভাগ পর্যন্ত কাজ শেষ হয়েছে।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You