আবদুল্লাহ আল-মামুন আইজিপি থাকছেন আরও দেড় বছর

চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে আরও দেড় বছরের জন্য চুক্তিতে নিয়োগ দিয়েছে সরকার  । আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা। চাকরির স্বাভাবিক মেয়াদ অনুযায়ী, ১১ জানুয়ারি থেকে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের অবসরে যাওয়ার কথা ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত তিনি পুলিশপ্রধানের পদে থাকবেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার অবসরোত্তর ছুটি ও তদন্ত সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ১২ জানুয়ারি ২০২৩ থেকে ১১ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে ১ (এক) বছর ৬ (ছয়) মাস মেয়াদে বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

গত ৩০ সেপ্টেম্বর ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হন অষ্টম বিসিএসের কর্মকর্তা মামুন। এর আগে তিনি র‍্যাবের মহাপরিচালক, পুলিশ সদরদপ্তরের ডিআইজি (প্রশাসন), ঢাকা রেঞ্জের ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, সিআইডি প্রধানসহ নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, অতীতে পুলিশ বাহিনীতে চুক্তিতে আইজিপি পদের মেয়াদ বাড়ানোর নজির নেই। বর্তমান পুলিশপ্রধানের চুক্তিতে মেয়াদ বাড়ায় নতুন ইতিহাস সৃষ্টি হলো।

 

শেয়ার করুন:

Recommended For You