চীনে ঘন কুয়াশায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

শনিবার (৭ডিসেম্বর) স্থানীয় সময় দিবাগত রাত ১টার দিকে চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসি প্রদেশের নানচাং কাউন্টিতে ঘন কুয়াশার কারণে একটি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ১৭ জন নিহত এবং আহত হয়েছেন ২২ জন । চীনা রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে এসব তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সিসিটিভির খবরে বলা হয়, দুর্ঘটনার কারণ গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। তবে খবরটি প্রকাশের প্রায় ১ ঘণ্টা পর নানচাং কাউন্টি ট্রাফিক পুলিশ চালকদের জন্য ভ্রমণ–নির্দেশনা জারি করে। চালকদের উদ্দেশ্যে নির্দেশনায় বলা হয়, এলাকাটিতে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। কুয়াশার কারণে… দৃষ্টিসীমা কমে এসেছে। এ কারণে সহজেই সড়ক দুর্ঘটনা ঘটতে পারে।

নির্দেশনায় আরও বলা হয়, অনুগ্রহ করে ফগলাইটের দিকে মনোযোগ দিন। ধীরগতিতে চালান। সাবধানে চালান। সামনের গাড়ি থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। পথচারীদের এড়িয়ে চলুন। লেন পরিবর্তন করবেন না। ওভারটেক করবেন না…।

কঠোর নিরাপত্তাবিধি ও নিয়ন্ত্রণের অভাবে চীনে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। গত মাসে চীনের ঝেংঝৌ শহরের একটি সেতুতে ঘন কুয়াশার কারণে বড় ধরনের দুর্ঘটনা ঘটে। এতে ২ শতাধিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ১জন নিহত হন ।এ দুর্ঘটনা ঘটেছিল। গত সেপ্টেম্বরে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝো প্রদেশে এক বাস দুর্ঘটনায় ২৭ জন যাত্রী নিহত হয়েছিলেন।

ডব্লিউজি/এমআর

শেয়ার করুন:

Recommended For You