ঢাকার ডিসি পদে যোগ দিলেন মমিনুর

ঢাকায় নতুন ডিসি হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ মমিনুর রহমান। এর আগে তিনি চট্টগ্রামের ডিসি হিসেবে কর্মরত ছিলেন। ঢাকার ডিসি শহিদুল ইসলাম যুগ্মসচিব পদোন্নতি পাওয়ার পর মমিনুর রহমান এ পদে স্থলাভিষিক্ত হয়েছেন। বৃহস্পতিবার তিনি ঢাকায় যোগ দিয়েছেন।

মমিনুর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারের ২২তম ব্যাচের প্রথম স্থান অধিকারী। ২০০৩ সালে রাজশাহীতে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসন ক্যাডারের যাত্রা শুরু করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন-। মমিনুর রহমান চট্টগ্রামের ডিসি হওয়ার আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব, মাঠ প্রশাসনের একাধিক উপজেলায় ইউএনও, এসিল্যান্ড, জেলায় এডিসিসহ প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

জনপ্রশাসন সূত্র জানায়, ডিসি হিসেবে পদায়নের ক্ষেত্রে দক্ষ, মেধাবী, পরিশ্রমী কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ স্টেশনের ক্ষেত্রে বিবেচনার সর্বাগ্রে রাখা হয়। এর মধ্যে রাজধানী ঢাকা জেলার ডিসি পদের গুরুত্ব ৬৪ জেলার মধ্যে সবচেয়ে বেশি। এরপরই চট্টগ্রামসহ বিভাগীয় শহরের…ডিসি পদের অবস্থান বিবেচনা করা হয়। এদিক থেকে মমিনুর রহমান ভাগ্যবান। তিনি চট্টগ্রামের পর ঢাকার ডিসি হিসেবেও দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন।

নতুন কর্মস্থলে যোগদানের পর বৃহস্পতিবার মমিনুর রহমান সমকালকে বলেন, সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে আইন মেনে কাজ করাই আমার কর্তব্য। কর্তব্য পালনে সব সময় সচেষ্ট থাকি। তিনি বলেন, দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে কাজ করেছি। সেখানে করোনাকালসহ বিভিন্ন বিষয় খুবই চ্যালেঞ্জিং ছিল, তবে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের আন্তরিক সহযোগিতা পেয়েছি। এখন ঢাকায় দায়িত্ব গ্রহণ করলাম, আশা করি সবার সহযোগিতায় ভালো কিছু করতে পারবো।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You