সৌদিতে নারী গৃহকর্মীদের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য সেবা কাউন্সেলিং উদ্বোধন

সৌদিআরবে রাজধানী রিয়াদে বাংলাদেশ দূতাবাসের সেইফ হাউজে আশ্রিত নারী গৃহকর্মীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সেবা এবং কাউন্সেলিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গত সোমবার (০৫ ডিসেম্বর)সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার)দূতাবাসের সেইফহাউজে এ স্বাস্থ্য সেবা ও কাউন্সেলিং কার্যক্রমের উদ্বোধন করেন।

সৌদি আরবে কর্মরত নারী গৃহকর্মীদের জন্য একটি নিরাপদ, সুস্থ ও সুন্দর কর্মপরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে সেইফ হাউজে অবস্থানরত নারী গৃহকর্মীদেরকে তাদের নিয়োগকর্তার নিকট বকেয়া পাওনা আদায়,দ্রুত স্বজনদের কাছে ফেরত পাঠানো এবং সেইফহাউজে তাদের সাময়িক অবস্থানকালে মানসম্মত আবাসন, খাবার, স্বাস্থ্য সেবা ও বিনোদনের ব্যবস্থাসহ সার্বিক কল্যাণ নিশ্চিত করার সকল ব্যবস্থা নেওয়া হয়।

রিয়াদস্থ সানসিটি পলি ক্লিনিকের পক্ষে চিকিৎসক ড. আফরোজা আহমেদ নারী গৃহকর্মীদের চিকিৎসা প্রদান করেন। এ সময় ৬৫ জন নারী গৃহকর্মীকে স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং এ স্বাস্থ্য সেবা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান করে। উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এবং তার সহধর্মিণী বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ হাবিবা হোসাইন বক্তব্য প্রদান করেন।সেইসাথে ২২ জন নারী গৃহকর্মীকে কাউন্সেলিং প্রদান করেন। এসময় তিনি তাদের কথা গভীর মনোযোগ দিয়ে শোনেন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আশ্বস্ত করেন। নারী গৃহকর্মীরা মানসিক ও শারীরিক স্বাস্থ্য সেবা পেয়ে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বিপিএম (বার) এর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You