চাকরিপ্রার্থীদের সুখবর দিল এনটিআরসিএ

চাকরিপ্রার্থীদের বড় সুখবর দিল সরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শূন্য পদে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম শেষ হতে পারে অক্টোবরের মধ্যে। এ নিয়োগের পর চলতি বছরই প্রাথমিকে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের কাজ শুরু হবে। অন্যদিকে, অক্টোবরে ৭০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে চেষ্টা করছে এনটিআরসিএ।

প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয় ২০২০ সালে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দুই বছর পর নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। তিন ধাপে দেশের ৬১টি জেলায় লিখিত পরীক্ষা শেষে ফল প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী চলছে মৌখিক পরীক্ষা, তবে তা শেষের দিকে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ শেষে চলতি বছরই আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সম্প্রতি গাজীপুরের কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বদলির (পাইলটিং) কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ কথা জানান। চলমান ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রক্রিয়া দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করে আরও ৩০ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করবে মন্ত্রণালয়।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You