ছবি নির্মাণে নির্মাতাদের আগ্রহ বাড়ছে

ঘুরে দাড়িয়েছে চলচ্চিত্র। চলতি বছরে দুই ঈদে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মাধ্যমে হলে দর্শর ফিরে আসায় নতুন ছবি নির্মাণে নির্মাতাদের আগ্রহ বাড়ছে। নির্মাতারা বলছেন, দর্শক যেভাবে ছবির প্রতি আগ্রহী হয়েছেন নতুন ছবি না এলে তাদের ধরে রাখা কষ্টকর হবে।

প্রযোজক ও পরিবেশক সমিতির তথ্যানুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে আজ পর্যন্ত দেশে ২৪টি নতুন ছবি মুক্তি পেয়েছে। এরমধ্যে হাওয়া, পরাণ, শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২, গলুই, বিদ্রোহী, শান, দিন দ্য ডে মোটামুটি ব্যবসা করেছে। এই ছবিগুলো ছাড়া বাকি সিনেমা সাধারণ দর্শকের মাঝে আগ্রহ তৈরী করলেও আলোচনায় আসতে পারেনি।

তবে ডিসেম্বরের মধ্যে মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কটি ছবি। এ নিয়ে দর্শকদের আগ্রহ বাড়ছে। ছবিগুলোর মধ্যে রয়েছে রায়হান রাফী পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘দামাল’। তারকাবহুল এই ছবিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম সহ অনেকে। এছাড়াও একই প্রযোজনা প্রতিষ্ঠানের আরেক ছবি ‘বিউটি সার্কাস’ নিয়েও দর্শক প্রতীক্ষায় আছেন। মাহমুদ দিদার পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান, তৌকীর আহমেদ, ফেরদৌস সহ অনেকে।

এর বাইরে আসছে সুপারস্টার শাকিব খান অভিনীত একাধিক ছবি। সেগুলো হলো ‘লিডার আমিই বাংলাদেশ’ ও ‘অন্তরাত্মা’ উল্লেখযোগ্য। রিয়াজ-সিয়াম-রোশানের ‘অপারেশন সুন্দরবন’, আরিফিন শুভর ‘ব্ল্যাক ওয়ার’ (মিশন এক্সট্রিম-পার্ট২)। এগুলো দর্শকদের মধ্যে আগ্রহ তৈরী করেছে।

প্রদর্শক সমিতি জানিয়েছে, এরই মধ্যে মুক্তি পেয়েছে ‘আশীবার্দ’ ছবি। অপেক্ষায় রয়েছে ‘লাইভ’, ‘বীরত্ব’, ঈশা খাঁ‘, যাও পাখি বলো তারে’,‘ক্যাসিনো’, ‘জয় বাংলা’, এবং বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ‘মুজিব’ চলচ্চিত্র।

সুন্দরবনের জলদস্যু দমন ও জীববৈচিত্র্য নিয়ে র‌্যাবের দুঃসাহসিক অভিযানের গল্পে নির্মিত দীপঙ্কর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পাবে ২৩ সেপ্টেম্বর। একইসঙ্গে মুক্তি পেতে পারে ইমপ্রেস টেলিফিল্মের ‘বিউটি সার্কাস’। তপু খান পরিচালিত সামাজিক সচেতনতা ও অ্যাকশনধর্মী ‘লিডার আমিই বাংলাদেশ’ মুক্তি পেতে পারে অক্টোবরে। মুক্তির কথা রয়েছে ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় রোমান্টিক ও আত্মজীবনীমূলক সিনেমা ‘অন্তরাত্মা’। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদের যৌথ পরিচালনায় ‘ব্ল্যাক ওয়ার’।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You