রাজধানীতে দাম কমতে শুরু করেছে সবজির

মাছ ও মাংসের দাম ব্যাপক চড়া। কিন্তু কিছুটা স্বস্তির বাতাস বইছে সবজির বাজারে। প্রায় সব সবজির দাম ৫-১০ টাকা করে কমেছে। গেল কয়েক সপ্তাহে সবচেয়ে বেশি থাকা কাঁচা মরিচের দামও এই সপ্তাহে কিছুটা স্বাভাবিক পর্যায়ে নেমে এসেছে। বিক্রেতারা জানান,  বাজারে প্রতিটি সবজিই ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে।রাজধানীর বিভিন্ন খুচরা বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজারে প্রতিকেজি কাঁচা মরিচের দাম ১২০। এক সপ্তাহ আগেও এই দাম ছিল ২৫০ টাকার বেশি। এদিকে সপ্তাহের বাজারে বেগুন ৫০ টাকা, আলু ২৫ টাকা, শসা ৭০ টাকা, টমেটো ১০০ টাকা, করলা ৬০ টাকা, উস্তে ৪৫-৫০ টাকা, ঢেঁড়স ৩৫-৪০ টাকা, কাঁচা পেঁপে ২৫-২০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, ধুন্দল ৬০ টাকা, বরবটি ৭০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, পটল ৩৫-৪০ টাকা প্রতিকেজিতে বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি হালি কাঁচা কলার দাম ৪০ টাকা, প্রতি পিস ফুলকপি ৪০ টাকা, প্রতি পিস লাউ ৪৫-৫০ টাকা, লাল শাকের আটি ১৫ টাকা ও কমলি শাকের আটি ১০ টাকা।

সবজির বাজার নিয়ে হাতিরপুল কাঁচাবাজারের খুচরা ব্যবসায়ী খলিল ঢাকা পোস্টকে বলেন, গত সপ্তাহের তুলনায় প্রায় প্রতিটি সবজিতে ৫-১০ টাকা করে দাম কমেছে।

তিন বলেন, এক সপ্তাহে আগেও পাইকারি বাজার থেকে এক পাল্লা (৫ কেজি) কাঁচা মরিচ ১২০০ টাকায় কিনতে হত। এই সপ্তাহে তা ৫০০ টাকা দিয়েই পাওয়া যাচ্ছে। বাজারে এখন প্রতিটি সবজিই ক্রেতাদের হাতের নাগালে রয়েছে।

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *