খুনিদের আশ্রয়দাতাদের মানবতার সবক শুনতে হয়: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুনিদের আশ্রয়দাতাদের কাছ থেকে মানবতার সবক শুনতে হয়। তারা আমাদের মানবতার সবক শিখায়। যারা খুনিদের লালন-পালন করলো অর্থাৎ যারা মানবাধিকার লঙ্ঘনকারী, খুনি, জঙ্গি, সন্ত্রাসী তাদের মানবাধিকার নিয়েই এরা ব্যস্ত। বিএনপি তো এদের মদদদাতা। বিএনপি এদের লালন-পালন করে। মঙ্গলবার (১৬ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শোক দিবসের আলোচনায় তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে যেসব দেশ মানবাধিকারের প্রশ্ন তোলে, আমাদের ওপর স্যংশন দেয় তারা তো খুনিদের আশ্রয় দিয়ে রেখেছে। খুনি রাশেদ ছিলো কমান্ডিং অফিসার। রাশেদ, শাহরিয়ার এবং মাজেদ, এদের নেতৃত্ব সেখানে যায়। মাজদকে আমরা আনতে পেরেছি। কিন্তু বারবার আমরা আমেরিকার সাথে কথা বলছি, এখনো তাকে তারা দিচ্ছে না। তাকে তারা লালন-পালন করে রেখে দিচ্ছে। আর নুর কানাডায়। এদের কাছ থেকে আমাদের মনবতার সবক নিতে হয়। যারা আমার বাবা-মা নারী শিশুদেরকে হত্যা করেছে, তাদেরকে তারা রক্ষা করে। তারা আমাদের মানবতার সবক শিখায়।

তিনি আরও বলেন, রশিদ লিবিয়ায় পড়ে থাকে, মাঝে মাঝে পাকিস্তানে যায়। ডালিমের খোঁজ পাকিস্তানের লাহোরে আছে এটুকু জানি কিন্তু খুব বেশি খবর পাওয়া যাচ্ছে না। মোসলেম উদ্দিন ভারতের আসামের কোন অঞ্চলে ছিলো, বহু চেষ্টা করেছি তাকে খুঁজে পাওয়া যায়নি। তারা নাম পাল্টে রয়ে গেছে, তবুও চেষ্টা করে যাচ্ছি। এই কয়জনকে আমরা আনতে পারিনি এখনো, বাকি সব খুনিকে আমরা একে একে নিয়ে এসেছি।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *