নোয়াখালীতে ক্লাস ফাঁকি দিয়ে যা করল শিক্ষার্থীরা; অতপর…

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় স্কুলের পাঠদান চলাকালে বাজারে ও হোটেলে আড্ডা দেওয়ায় পাঁচ শিক্ষার্থীকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। রোববার (১৪ আগস্ট) দুপুরে উপজেলার রাজগঞ্জ ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

নোটিশে বলা হয়, এই বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকের অবগতির জন্য জানানো যাচ্ছে, শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালীন বাজারে আড্ডা দেওয়া, হোটেলে খাওয়া ও বিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের কারণে পাঁচ ছাত্রকে ১৪ আগস্ট ২০২২ তারিখ হতে সাময়িক বহিষ্কার করা হলো। একইসঙ্গে বিদ্যালয়ের অন্য ছাত্র-ছাত্রীদের সতর্ক করা হলো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমার বিদ্যালয়ে ২ হাজার শিক্ষার্থী। বিদ্যালয় চলাকালীন বাইরে আড্ডা দেওয়া সম্পূর্ণ নিষেধ। তাছাড়া এদেরকে এর আগে কয়েক বার সতর্ক করা হয়েছে। আমরা তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, আজ যে পাঁচজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে তাদের তিনজনকে আমি কিছুদিন আগে সন্ধ্যায় বাজারে আড্ডা দিতে দেখেছি। বিষয়টি অভিভাবকদের জানিয়েছি। তারপরও আমাদের চোখ ফাঁকি দিয়ে তারা স্কুল চলাকালীন বাইরে আড্ডা দিচ্ছে। এদের অনেকে টিফিনের সময় স্কুল ফাঁকি দিয়ে চলে যায়। আবার অনেকে ক্লাসের নাম করে বাড়ি থেকে এসে বাজারে আড্ডা দেয়। সব শিক্ষার্থী যেন বিষয়টি বুঝে সতর্ক হয় সেজন্য শাস্তি দেওয়া হয়েছে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *