পাবনায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসির আদেশ

যৌতুকের দাবিতে পাবনার চাটমোহর উপজেলার ধুলাউড়ির গৃহবধূ নাছিমা খাতুনকে হত্যার ঘটনায় স্বামী মো. সিফাত আলীর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (১৪ আগস্ট) সকাল ১১টার দিকে আসামির উপস্থিতিতে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন। এসময় আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

এছাড়া এ মামলার তিন আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. সিফাত আলী চাটমোহর উপজেলার ধুলাউড়ি স্কুলপাড়ার মো. রব্বেলের ছেলে।

হত্যা হওয়া গৃহবধূ নাছিমা খাতুন নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার ভিটাকাজিপুর গ্রামের মো. আরদেশ প্রামানিকের মেয়ে। তাদের সংসারে একটি ছেলে ও মেয়ে রয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর সকালে যৌতুকের দাবিতে স্ত্রী নাসিমাকে পরিবারের লোকজন নিয়ে ব্যাপক মারপিট ও গলাটিপে হত্যা করে পালিয়ে যায় সিফাত। পরে নিহতের বাবা আরদেশ বাদী হয়ে চাটমোহর থানায় ৫ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরের বছরের ১৫ জানুয়ারি ৫ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর মামলা চলমান থাকা অবস্থায় এক আসামির মৃত্যু হয়।

এরপর ৯জন স্বাক্ষীর জবানবন্দি শেষে এ রায় দেয়া হয়। রায়ে বাদীপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেছে।

এব্যাপারে মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব জানান, এ রায়ের মধ্য দিয়ে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। খুব দ্রুত ফাঁসি কার্যকর করলে এ রায় চূড়ান্ত প্রতিষ্ঠা পাবে। অন্যদিকে আসামি পক্ষের পরিবার ও আইনজীবী এতে অসন্তষ্টি প্রকাশ করেছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইতি হোসেন মুক্তি এ রায় সম্পর্কে জানান, এটি যথাযথ বিচার হয়নি। আমরা উচ্চ আদালতে আপিল করার মধ্য দিয়ে আসামি নির্দোষ প্রমাণ করা হবে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *