আ. লীগ মাঠে নামলে অলিগলিও খুঁজে পাবে না বিএনপি: ওবায়দুল কাদের

বিএনপি পরিকল্পিতভাবে অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (১২ আগস্ট) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি। মন্ত্রী হুঁশিয়ার করেন, আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না। বিএনপি নেতারা তাদের কর্মীদের রাজপথ দখলের নির্দেশ দেয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাজপথ কারো পৈত্রিক সম্পত্তি নয়, জনগণের সম্পদ। কাজেই অতীতের মতো আবারও যদি রাজপথ দখলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে।

আওয়ামী লীগকে অচিরেই রাজপথে দেখা যাবে-এমনটা জানিয়ে বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, বিএনপির হাঁকডাক লোক দেখানো, কর্মীদের চাঙ্গা রাখার অকৌশল মাত্র। তাদের এসব ব্যর্থতা ঢাকার কৌশলী অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মন্তব্য করেন, বিএনপি চায় সরকারে গিয়ে আবার লুটপাটের অবাধ সুযোগ সৃষ্টি করতে। আবার হাওয়া ভবন তৈরি করে দেশের অমিত সম্ভাবনার পথ রুদ্ধ করে অন্ধকার পথে হাঁটতে। ওবায়দুল কাদের বলেন, জনগণ তাদের সে সুযোগ আর কখনো দেবে না। এদেশের ইতিহাসের সবচেয়ে ব্যর্থ বিরোধী দল হিসেবে বিএনপি নিজেরাই চাচ্ছে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে। দেশকে সংকটে ফেলে ঘোলা পানিতে মাছ শিকার করতে।

জনগণের প্রতি আস্থাহীন এক রাজনৈতিক দল বিএনপি-দাবি করে তিনি বলেন, তাদের রাজনৈতিক মেরুদণ্ড অত্যন্ত ভঙ্গুর। বিএনপি ক্ষমতায় যেতে চায়। কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাহেব নির্বাচিত হয়ে সংসদে যাবেন না। আবার অন্যদের সংসদে পাঠাবেন। বিএনপির এমন লাজ-লজ্জাও তাদের প্রতি মানুষের আস্থাহীনতার মতো তলানিতে গিয়ে ঠেকেছে।

তত্বাবধায়ক সরকার মীমাসিংত ইস্যু সেটা ভুলে যাওয়ার পরামর্শ দিয়ে বিএনপি নেতাদের উদ্দেশে মন্ত্রী বলেন, এদেশে আর তত্বাবধায়ক সরকার আসার সুযোগ নেই। আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেয়াই বিএনপির মঙ্গল। সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া-এসব দিবাস্বপ্ন দেখে কোনো লাভ নেই।

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *