জাতীয় শোক দিবস উপলক্ষে ইবি ছাত্রলীগের আলোচনা সভা

“শোক থেকেই শক্তি, শোক থেকেই জাগরণ” এ প্রতিপত্তিকে সামনে রেখে জাতির পিতা ও বঙ্গমাতাসহ সকল শহিদের স্বরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৭ আগস্ট) রাত ১০ ঘটিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী সম্পর্কে আলোচনা ও জাতীয় শোক দিবস মাসব্যাপি পালন উপলক্ষে ইবিতে প্রস্তুতি লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান অতিথি ও উক্ত হল প্রভোস্ট ড. মাহবুবুল আরেফিন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানটি সঞ্চলন করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, শিক্ষক, নিরাপত্তা কাজে নিয়োজিত বিভিন্ন কর্মকতা, সাংবাদিক সমিতি, প্রেসক্লাব বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী।

এ সময় প্রধান বক্তা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, শোক থেকেই শক্তি পুঁজি করে আমাদের জাগরণ সমৃদ্ধ করতে হবে। সংগঠনের জন্য বলবো মুজিবীয় আর্দশে গড়ে ওঠা এই ছাত্রলীগ সংগঠন। এখানে বিভিন্ন অনুপ্রবেশকারী আসার চেষ্টা করবে। সংগঠনের নেতৃত্বের সকলের প্রতি সেদিকে দৃষ্টি দেওয়ার আহ্বান থাকবে। এছাড়া মতবিনিময় সভায় অন্যান্য অতিথিরা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিকগুলি তুলে ধরেন। শোকের মাসে মাসব্যাপী ৮ টি হলে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে কর্মসূচির ঘোষণা করা হয়।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *