এক নৌকায় ধরা পড়েছে ২৩ লাখ টাকার ইলিশ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষে সাগরে জেলেদের মুখে হাসি ফুটেছে।ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ।একটি নৌকায়ই ধরা পড়েছে ছোট-বড় মিলিয়ে ৯৯ মণ ইলিশ। জালভর্তি মাছ পাওয়ায় জেলেদের মুখে হাসি,হাসি ছড়িয়ে পড়েছে জেলে পরিবারের মাঝেও। এ যেন প্রচন্ড তাপদাহে একটু স্বস্তির সুবাতাস।

মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় হাতিয়ার চেয়ারম্যান ঘাটে মাছগুলো আনলে উৎসবের আমেজের সৃষ্টি হয়। নিলামে চেয়ারম্যান ঘাটের স্থানীয় মেঘনা ফিশিং ২৩ লাখ ২৬ হাজার ৫০০ টাকায় মাছগুলো কিনে নেন।।

স্হানীয় জেলে ইসমাইল জানান, ১০-১৫জন জেলে গতকাল সোমবার গভীর রাতে ইলিশ ধরতে মা-বাবার দোয়া-৩’ নামের একটি মাছ ধরার নৌকা নিয়ে সাগরে জাল ফেলেন। জাল টেনে নৌকায় তুলতেই দেখতে পান, বিপুল পরিমাণ বড় ইলিশ এবং একই সঙ্গে ছোট ইলিশও ধরা পড়েছে। এক নৌকায় আগে কখনো এত মাছ একসাথে পাওয়া যায়নি। ঘাটে আসার সঙ্গে সঙ্গে মাছ দেখতে অনেক মানুষ ভিড় জমিয়েছে। পরে মেঘনা ফিশিং সব মাছ গুলো নিলামে কিনে নেন।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন সামনে আরও বেশি মাছ ধরা পড়বে বলে আশা করা প্রকাশ করেন। প্রজনন মৌসুমসহ সরকারি বিভিন্ন নিষেধাজ্ঞা মেনে চলায় স্থানীয় জেলেরা উপকৃত হচ্ছেন বলে তিনি জানান। এ কারণে নদী ও সাগরে বিভিন্ন প্রজাতির মাছের বংশবিস্তার বেড়েছে। যার ফলে প্রচুর মাছ ধরা পড়ছে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *