শ্রীমঙ্গলের শের আলী এন্ড সন্সকে ৩০ হাজার টাকা জরিমানা

মো: জাহাঙ্গীর আলম নামে একজন ভুক্তভোগীর লিখিত অভিযোগে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার পুরান বাজারে অবস্থিত মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২৬ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এ জরিমানা করেন।

অভিযোগকারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ে মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্স এর মালিক মো: শাহজাহান মিয়া এবং অভিযোগকারী মো: জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে শুনানীর মাধ্যমে মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্সকে জরিমানা করা হয়।

জানা যায়, মো: জাহাঙ্গীর আলমের লিখিত অভিযোগ-পুরান বাজারে অবস্থিত মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্স থেকে ময়দার বস্তার গাঁয়ের নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে ময়দা ক্রয় করেন। অভিযোগকারী ময়দার বস্তার গাঁয়ে ২,৮৫৪/- মূল্য লেখা থাকলেও ৩,০৭০/- বস্তা প্রতি ময়দা বিক্রয় করেন। মো: জাহাঙ্গীর আলম, সত্ত্বাধিকারী মেসার্স জাহাঙ্গীর ট্রেজার্স, অতিরিক্ত দামে ময়দা ক্রয় করার ফলে তাকে অতিরিক্ত দামে পাইকারি ও খুচরা পর্যায়ে বিক্রয় করতে হয়েছে। যার প্রভাব হোটেল থেকে শুরু করে নিম্ন আয়ের মানুষের উপর পরে । শুনানীতে মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্স এর কর্তৃপক্ষ উপস্থিত হয়ে অতিরিক্ত দামে ময়দা কিনার কথা বললেও কোন প্রমাণ দেখাতে পারেননি -ভবিষ্যতে তাদের দায়বদ্ধতার জায়গায় তারা আরো দায়িত্বশীলতার পরিচয় দিবেন মর্মে শুনানীতে আদেশ প্রদানকারী কর্তৃপক্ষকে আশ্বস্ত করেন।

অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শন না করেতে পারায় মেসার্স আলহাজ্ব মো: শের আলী এন্ড সন্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা উক্ত প্রতিষ্ঠানের মালিক মো: শাহজাহান মিয়া তাৎক্ষণিক পরিশোধ করেন যার ২৫ শতাংশ তথাৎ ৭,৫০০ টাকা অভিযোগকারীকে আইন অনুযায়ী প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এ জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *