পাবনা জেলা শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে

পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। স্ট্যান্ড রিলিজ করে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বদলি করা হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) সকালে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এর আগে সোমবার (২৬ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

এ প্রজ্ঞাপনে বলা হয়, “মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরাধীন বিদ্যালয় ও পরিদর্শন শাখায় কর্মরত উল্লেখিত (পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিন) কর্মকর্তাকে বর্ণিত পদ ও কর্মস্থলে নিজ বেতন স্কেল ও বেতনক্রমে বদলিভিত্তিক পদায়ন করা হলো। তিনি তাৎক্ষণিকভাবে বিমুক্ত বলে গণ্য হবেন।” তবে ঠিক কি কারণে তার প্রতি এমন নির্দেশ তা এ প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়নি। শিক্ষা অফিসের একাধিক সূত্রানুযায়ী জানা গেছে, নানা ধরণের অনৈতিক কাজের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। বেশ কয়েকজন নারী তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছিলেন পরবর্তীতে এ সংক্রান্ত তদন্ত কমিটিও এসব সত্যতা পায় বলে জানা যায়।

এবিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা এস এম মোসলেম উদ্দিন বলেন, সংক্রান্ত আদেশ আমি পেয়েছি। কিন্তু আমি জানি না কেন আমাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। আমার বিরুদ্ধে কোন অভিযোগ ছিল কি-না আমি জানি না। আমি খুব শীঘ্রই অধিদফতর যাবো, তারপর বিষয়টি নিয়ে কথা বলতে পারবো। উল্লেখ্য ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ সামসুজ্জোহা’র পরে ২০১৮ সালের ০৮ নভেম্বর পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করেন। প্রায় দীর্ঘ ৪ বছর এ জেলায় কর্মরত থাকার পর নানা অভিযোগের কারণে সসর্বশেষ তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *