কুমিরের মুখ থেকে বেঁচে ফিরল গরু

সুন্দরবনের শ্যালা নদীতে কুমিরের মুখ থেকে বেঁচে ফিরেছে একটি গরু। রোববার বিকেলে মোংলা উপজেলার জয়মনি এলাকার চাঁদপাই ফরেস্ট লঞ্চঘাটসংলগ্ন শ্যালা নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান গরুটি পানি খেতে শ্যালা নদীর পারে নামলে একটি কুমির গরুটির উপর আক্রমণ করে। কুমিরটি গরুর পিছনের রানে কামড়ে ধরে টানতে থাকে। আর গরুটিও নিজেকে রক্ষা করার জন্য উপরের দিকে উঠতে থাকে। গরুর রানে কামড়ে থাকা অবস্থায় কুমিরও প্রায় অর্ধেক পরিমাণ তীরে উঠে যায়। কুমির ও গরুর ধস্তাধস্তি এবং গরুর ডাকে লঞ্চঘাটের লোকজন ছুটে আসে। পরে লোকজনের তাড়া ও শব্দে কুমির গরুটিকে ছেড়ে নদীতে চলে যায়। পরে গরুটি সেখান থেকে উদ্ধার করে এনে মালিকের কাছে পৌঁছে দেয়া হয়।

গরুর মালিক বলেন, কুমিরের আক্রমণে গরুর পেছনের রান ও দুই পা জখম হয়েছে। রান ও পায়ের কয়েক জায়গার মাংস কামড়ে থেঁতলে গেছে। গরুটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, নদীতে পানি খেতে নেমে একটি গরু কুমিরের আক্রমণের শিকার হয়। কুমির কামড়ে থাকা অবস্থাতেই গরুটি ওপরের দিকে ওঠে আসে। বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *