দেশে ফিরেছেন ১৮ হাজার ৭৮৪ হাজি

সৌদি আরবে হজ পালন শেষে এ পর্যন্ত দেশে ফিরেছেন ১৮ হাজার ৭৮৪ জন হাজি। ৫১টি ফিরতি ফ্লাইটে দেশে ফেরেন তারা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২২টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ২৪টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইটে দেশে ফেরেন তারা। বৃহস্পতিবার (২১ জুলাই) দিবাগত রাত দুইটায় হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

বুলেটিনে বলা হয়েছে, এবছর তিনটি এয়ারলাইন্স (বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স এবং ফ্লাইনাস এয়ারলাইন্স) হজযাত্রী পরিবহনের সুযোগ পায়। বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করেন ৫০ শতাংশ। এছাড়া সৌদি এয়ারলাইন্স ৪০ শতাংশ ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিবহন করেন ১০ শতাংশ যাত্রী।

সৌদি আরবে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। মারা যাওয়া হাজিদের মধ্যে পুরুষ ১৬ ও নারী সাতজন। মক্কায় ১৯, মদিনায় তিন ও জেদ্দায় একজন মারা যান।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *