আমেরিকায় অ্যাথলেটিক্সের দায়িত্বের পাশাপাশি প্রবাসীদের সমস্যা শুনছেন এমপি নয়ন

লক্ষ্মীপুর -২ রায়পুর আসনের সংসদ সদস্য ও অ্যাথলেটিক্স ফেডারেশন এর সভাপতি এড.নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি চলতি মাসের ৫ই জুলাই বাংলাদেশ থেকে কানাডা হয়ে আমেরিকায় বিশ্ব এ্যাথলেটিক্স প্রতিযোগিতার বিভিন্ন অনুষ্ঠান আমেরিকার Origon শহরে অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করছেন তিনি।

আমেরিকায় রাষ্ট্রীয় সফরের পূর্বে কানাডার রাজধানী অটোয়াতে বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশের নিযুক্ত হাইকমিশনার জনাব ড:খলিলুর রহমান,ডেপুটি হাইকমিশনার সহ দূতাবাসের কর্মকর্তাদের সাথে প্রবাসী বাংলাদেশীদের নুতন পাসপোর্ট ইস্যু ,নবায়ন ,সংশোধন ,জন্ম সনদ ইস্যু ,সহ বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় করে প্রশংসিত হয়েছেন স্থানীয় প্রবাসীদের মাঝে।

গত ১৯ই জুলাই ব্রকলিন মসজিদ , নিউইয়র্কে রায়পুর উপজেলা আওয়ামী যুবলীগ এর প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ,রায়পুর উপজেলা আওয়ামীলীগ নেতা ভিপি আলমগীর হোসেন অশ্রু এর বড় ভাই ,আমেরিকা প্রবাসী বেলাল হোসেন এর নামাজে জানাজায় অংশগ্রহন করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপণ করেন নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি।

একই দিন বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার আয়োজনে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এডভোকেট নুর উদ্দীন চৌধুরী নয়ন এমপি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টুর সাথে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসীদের মতবিনিময় সভা ও সংবর্ধনার আয়োজন করে।ইটজি পার্টি সেন্টার, জ্যাকসন হাইটসে।

দেশের পাশাপাশি প্রবাসেও প্রবাসীদের সমস্যা সমাধানে সংশ্লিষ্ট দপ্তরে নিজের প্রচেষ্টায় কাজ করে যাচ্ছেন তিনি এই সময়ে অনুষ্ঠানের প্রধান অতিথি নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। প্রবাসী ব্যবসায়ীদের বাংলাদেশ সরকারের সুফল গুলো তুলে ধরেন। এই সময়ে ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার অনুরোধ জানান। রেমিটেন্স যোদ্ধা হিসেবে প্রবাসীদের জাতীয় বীর হিসেবেও আখ্যা দেন।

এড.নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপির শিডিউল অনুযায়ী জানা যায়, শুক্রবার বিকালে যুক্তরাষ্ট্রের একটি বেসরকারি টিভিতে সাক্ষাৎকার রয়েছে, একই দিন সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা সমিতি ইউএসএ এর আয়োজনে প্রবাসীদের সমস্যা সহ বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকার কথা রয়েছে।এছাড়াও নিউইয়র্ক বাংলাদেশ দূতাবাস কনস্যুলেটের সাথে মতবিনিময়, ২৪ ই জুলাই ইউএসএ আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি, ২৬ই জুলাই ফ্লোরিডা আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠনের উদ্যোগে বিশাল সংবর্ধনার আয়োজনের কথা রয়েছে।

নিউইয়র্কে থাকা লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এড.নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি মুঠোফোনে জানান, রাষ্ট্রীয় সফরের পাশাপাশি প্রবাসীদের দীর্ঘদিনের সমস্যা সমাধানের লক্ষ্যে তাদের সমস্যা গুলো শুনে যাচ্ছি। বিশেষ করে আমার নিজ জেলার প্রবাসীদের দুঃখ, কষ্ট লাগবে তাৎক্ষণিক দূতাবাসের কর্মকর্তাদের সহযোগিতা করতে অনুরোধ করেছি। বড় সমস্যা গুলো সংসদের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রী ও মন্ত্রনালয়ে দৃষ্টি আকর্ষণ করে প্রবাসীদের সমস্যা সমাধানে কাজ করে যেতে চাই। প্রবাসে নিজ জেলার মানুষের আন্তরিকতার কোন কমতি ছিলো না। দেশ ও প্রবাসের সমস্যা সমাধানে সব সময় কাজ করে যাবো।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *