সাতক্ষীরায় কাল ৪শ’৪৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে একযোগে ২৬ হাজার ২শ’২৯ একক গৃহ হস্তান্তর করবেন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে। এর মধ্যে সাতক্ষীরা জেলায় ৪শ’৪৭টি সেমিপাকা দ্বিকক্ষ বিশিষ্ট গৃহ উদ্বোধনের মাধ্যমে হস্তান্তর করা হবে।

বুধবার (২০ জুলাই) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তথ্যগুলো জানান, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, বৃহস্পতিবার (২১ জুলাই) সাতক্ষীরা জেলায় ৪শ’৪৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সেমিপাকা দ্বিকক্ষ বিশিষ্ট গৃহ হস্তান্তর করা হবে। এছাড়া এর আগে প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি জমির মালিকানাসহ ১হাজার১শ’৪৭ টি গৃহ হস্তান্তরিত হয়েছে।দ্বিতীয় পর্যায়ে ২০২১ সালের ২০ জুন ৬শ৩৩টি, তৃতীয় পর্যায়ে জেলায় মোট বরাদ্দকৃত গৃহের ৮শ’৯টির মধ্যে চলতি বছরের গত ২৬ এপ্রিল ২শ’৪০টি হস্তান্তর করা হয় এবং আগামীকাল বৃহস্পতিবার হস্তান্তর করা হবে আরও ৪শ’৪৭টি এবং বাকি একশো ২২টি গৃহ এখনো নির্মাণাধীন রয়েছে। সাতক্ষীরায় ১ম,২য় ও ৩য় পর্যায়ে মোট বরাদ্দকৃত ২হাজার ৬শ’২২টি একক গৃহ হস্তান্তর করা হবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে। যা নির্মাণে খরচ হয়েছে ২২কোটি ২৯ লক্ষ ৭০হাজার ৫শ’ টাকা।

তিনি আরও বলেন, সাতক্ষীরা জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ক্রয়কৃত হালনাগাদ জমির পরিমাণ ৫.০৩৯৪ একর। ক্রয়কৃত জমিতে পুর্নবাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের হালনাগাদ সংখ্যা ২শ’১৭টি ও জেলার তালা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে মুজিববর্ষে একশোটি পরিবারকে পুনর্বাসিত করা হয়। এছাড়া আগামীকাল বৃহস্পতিবার জেলার তালা উপজেলাকে গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে এবং পর্যায়ক্রমে দেবহাটা ও কালীগঞ্জ উপজেলাকে গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তানজিলুর রহমান, আরডিসি কৃষ্ণা রায় সহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *