রায়পুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ৩’শত পরিবার

লক্ষ্মীপুর জেলায় তৃতীয় পর্যায়ে নির্মিত মোট ১৪৪২টি ঘরের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী দ্বিতীয় ধাপে ৪৩৬টি ঘর হস্তান্তর করবেন। ২১ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে লক্ষ্মীপুরের রায়পুর, রামগতি উপজেলার চর কলাকোপা আশ্রয়ণ প্রকল্পসহ পাঁচটি আশ্রয়ণ প্রকল্পে যুক্ত হয়ে এই ঘরগুলো হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুর এর রায়পুর উপজেলায় তৃতীয় পর্যায়ে নির্মিত ৩০০টি ঘরের মধ্যে ২৬ এপ্রিল ২০২২ তারিখে হস্তান্তর করা হয়েছে ২১৫টি ঘর এবং ২১ জুলাই ২০২২ তারিখ হস্তান্তর করা হবে ৮৫ টি ঘর।

সংশ্লিষ্ট আশ্রয়ণ প্রকল্প ঘুরে জানা যায়, ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য তৃতীয় পর্যায়ে নির্মিত ৩০০টি ঘরের মধ্যে ০২ নং উত্তর চরবংশী ইউনিয়নের মদিনা বাজার আদর্শগ্রাম আশ্রয়ণ প্রকল্পে ৪১টি, কুচিয়ামারা আশ্রয়ণ প্রকল্পে ২২টি, চর মোহনা আশ্রয়ণ প্রকল্পে ২০টি, কেরোয়া ইউনিয়নের মীরগঞ্জ আশ্রয়ণ প্রকল্পে ০৯টি, বামনী ইউনিয়নের পালবাড়ি আশ্রয়ণ প্রকল্পে ৯৪টি, শিবপুর আশ্রয়ণ প্রকল্পে ১০টি, দক্ষিণ চরবংশী ইউনিয়নের কারিমিয়া আশ্রয়ণ প্রকল্পে ৭০টি এবং দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের উদমারা বন্ধুবাড়ি আশ্রয়ণ প্রকল্পে ৩৪টি ঘর নির্মাণ করা হয়েছে।

ভূমিহীন পরিবার পাচ্ছেন স্থায়ী ঠিকানা এতে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর করে দেওয়া হচ্ছে। যা সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রধানমন্ত্রী দেখভাল করেন। সরেজমিনে ট্যাগ অফিসার হিসেবে নিয়োগকৃত উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, পিআইও, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার সরাসরি তত্ত্বাবধান করেছেন ঘরগুলোর নির্মাণ কাজ। এছাড়াও পিআইও অফিসের কর্মরত গোলাম রাব্বি, শুভ এবং জসিম প্রকল্পগুলোতে কর্মরত নির্মাণশ্রমিকদের সুবিধা-অসুবিধা সার্বক্ষণিক দেখভাল করছেন।

আশ্রয়ণ কেন্দ্রের যাচাই – বাছাই কমিটির ট্যাগ অফিসার আব্দুর সাত্তার বলেন, উপজেলা থেকে ট্যাগ অফিসারদের যে দায়িত্ব দেয়া হয়েছে তা শতভাগ সচ্ছতার ভিত্তিতে তালিকা করা হয়েছে। এতে এলাকাবাসী ও উপকারভোগীরা এবং জনপ্রতিনিধিরাও সন্তুষ্ট।

রায়পুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলীপ দে (অঃদা) জানান, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) উনাদের সরাসরি তত্ত্বাবধানে সূচারুভাবে আশ্রয়ণের ঘর নির্মাণ করা হয়েছে এবং চলমান রয়েছে। গুণগত মান অক্ষুন্ন রেখেই ঘর নির্মাণ করা হচ্ছে। স্বচ্ছতার ভিত্তিতে উপকারভোগীদের তালিকা তৈরি করা থেকে শুরু করে গুণগতমান বজায় রেখে ঘর গুলো নির্মাণ হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল বলেন, প্রধানমন্ত্রীর উপহার রায়পুর উপজেলার গৃহহীন ও ভূমিহীনদের জন্য আশীর্বাদ। আমরা আমাদের দায়িত্বের সবটুকু দিয়েই চেষ্টা করেছি। ঘর গুলো জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ মহোদয়ের দিক – নির্দেশনায় উদ্বোধনের জন্য প্রস্তুত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনজন দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং মান্যবর জেলা প্রশাসক, লক্ষ্মীপুর মহোদয় এর নির্দেশনায় এমন মহতী উদ্যোগের সাথে জড়িত হতে পেরে আমরা সত্যি আনন্দিত এবং গর্বিত। আমরা নিজেদের সর্বোচ্চ আন্তরিকতা ও তত্ত্বাবধানে ঘরগুলো নির্মাণ করার চেষ্টা করেছি। আপ্রাণ চেষ্টা করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার (বাসস্থান) শতভাগ ত্রুটিমুক্ত করার। উপজেলার দায়িত্বপ্রাপ্ত সকল ট্যাগ অফিসার, পিআইও, সহকারী কমিশনার (ভূমি), এবং নির্মাণ শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি শ্রদ্ধেয় জেলা প্রশাসক, লক্ষ্মীপুর মহোদয়কে। সর্বোপরি এমন একটা মহৎ কাজের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ প্রদানের জন্য পরম শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রীকে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *