ইতালির রাষ্ট্রপ্রধানদের আম পাঠালেন শেখ হাসিনা

ইতা‌লির রাষ্ট্রপ‌তি, প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী‌কে এক হাজার কে‌জি বাংলা‌দে‌শি আম্রপা‌লি জা‌তের আম উপহার হি‌সে‌বে পা‌ঠি‌য়ে‌ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। বুধবার (২০ জুলাই) রো‌মের বাংলা‌দেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রীর উপহা‌রের এসব আম চল‌তি সপ্তা‌হে পররাষ্ট্র মন্ত্রণালয়, রো‌মের বাংলা‌দেশ দূতাবা‌সের সহ‌যো‌গিতায় ইতা‌লিতে পৌঁছায়। এসব আম এরইম‌ধ্যে ই‌তা‌লির কূটনৈতিক প্রটোকলের প্রধানের কার্যালয়ের মাধ্যমে দেশ‌টির রাষ্ট্রপ‌তি প্রাসাদ, প্রধানমন্ত্রীর বাসভবন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে বণ্টন করা হ‌য়ে‌ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর আম উপহার পে‌য়ে বঙ্গবন্ধুকন্যাকে ইতা‌লি সরকা‌রের পক্ষ থে‌কে আন্তরিক ধন্যবাদ জানানো হ‌য়ে‌ছে।

আরো বলেন, ইতালি ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন করছে দুই দেশ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও দুই দেশের সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ইতালির প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক হাজার কেজি আম উপহার পাঠানো দুই দেশের শীর্ষ কূটনীতিকদের মধ্য বন্ধুত্বপূর্ণ গভীর সম্পর্কের প্রমাণ বলে মনে করছেন দেশ দুটির কমিউনিটির নেতারা।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *