মানুষের চাপ বাড়ছে লালমোহনের বিভিন্ন লঞ্চঘাটে

প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন করে এবার কর্মস্থলে ফেরার পালা। ভোলার লালমোহনের লঞ্চঘাট গুলো কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেড়েছে। তবে এসব লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে যাতায়াত করছে লঞ্চগুলো। উপজেলার গজারিয়া খালগড়া লঞ্চ ঘাট, মঙ্গল সিকদার লঞ্চ ঘাট , নাজিরপুর লঞ্চ ঘাট,লালমোহন নতুন লঞ্চঘাট, কচুয়াখালী লঞ্চ ঘাট সহ বিভিন্ন লঞ্চঘাট দেখা গেছ ঢাকামুখী যাত্রীদের চাপ। এদের বেশীরভাগ যাত্রী কর্মজীবি। পরিবারের সাথে ঈদ কাটিয়ে তারা ফিরছেন কর্মস্থলে।

দুই ছেলে নিয়ে রিয়াফ ও তার স্ত্রী সুমাইয়া গার্মেন্টস চাকুরি করেন। তারা লঞ্চঘাটে অপেক্ষমান ছিলেন। গজারিয়া লঞ্চঘাটে গিয়ে কথা হয় রিফাতেন সাথে। সে জানায়, আমরা গার্মেন্টেসে চাকুরি করি, ঈদের ছুটিতে গ্রামের বাসায় এসেছি, এখন ছুটি শেষ তাই ঢাকায় যাচ্ছি।

জানা গেছে, উপজেলার লক্ষাধিক মানুষ রাজধানী ঢাকা ও চট্রগ্রামসহ বিভিন্ন বড় শহরে কাজের প্রয়োজনে বসবাস করেন। পরিবারের সাথে ঈদ উদযাপন করতে নাড়ির টানে তারা গ্রামে বাড়ি চলে আসেন। ঈদ উদযাপন শেষে তারাই এখন ফিরছেন। এতে লঞ্চঘাটগুলো চাপ বাড়ছে যাত্রীদের।

গজারিয়া খাল গোড়া লঞ্চঘাটের যাত্রী আংকুর বেগম, শিশির,মোঃ শাহিনসহ অন্যরা জানান, গত কয়েকদিনের তুলনায় রবিবার ও সোমবার ঘাটে যাত্রীদের চাপ অনেক বেশী ছিলো। কর্মস্থলে ফেরা যাত্রীদেন চাপ বেড়েই চলছে। কিন্তু ধারন ক্ষমতার অধিক যাত্রী নিয়ে চলছে এসব লঞ্চ।

গজারিয়া খালগড়া লঞ্চ ঘাটের ইজারাদাদের পক্ষে দায়িত্বরত কবির সর্দার জানান,ঈদের পর থেকে লঞ্চে যাত্রী চাপ কম ছিলো।এই কয়দিনে চাপ একটু বেশি। আবার আগামী এক/ দুই দিনের ভিতরে চাপ কমে যাবে। আমাদের ঘাট থেকে লঞ্চ অতিরিক্ত যাত্রী উঠতে নিষেধ করা হয়।

এ ব্যাপারে ভোলা নদী বন্দরের সহকারি পরিচালক মোঃ শহিদুল ইসলাম বলেন, কোন লঞ্চ যাতে অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রী পারাপার করতে না পারে সেদিকে বিআইডব্লিটিএ নজরদারি রয়েছে। আমরা অভিযান পরিচালনা করছি।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *