কলাপাড়ায় বেরি বাঁধের চারটি স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার শংঙ্কা

পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চর বালিয়াতলী গ্রামের বেরি বাঁধের চারটি স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার শংঙ্কায় রয়েছে।

ঘূর্নিঝড় আম্ফানের কারনে ক্ষতিগ্রস্থ সাগর মোহনায় অবস্থিত বালিয়াতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চর বালিয়াতলী গ্রামের পানি উন্নয়ন বোর্ডের ৪৭/৪ নং পোল্ডারের বেরি বাঁধটির চারটি স্থানে আংশিক ক্ষতিগ্রস্থ হয়ে যায়। এবার পূর্ণিমার জো’য়ের কারণে ওই ভাঙ্গা চারটি স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার শংঙ্কায় রয়েছে জানান এলাকাবাসী। এলাকাবাসীর দাবী বেরি বাঁধের চারটি স্থান অতিদ্রæত মেরামত করা না হলে চর বালিয়াতলী, লেমুপাড়া, বড় বালিয়াতলী, দীঘর বালিয়াতলী, আমতলীপাড়া জোয়ারের পানিতে ঘর-বাড়ি, ফসলিজমি তলীয়ে যাবে।

এলাকার বাসিন্দা কবির সরদার জানান, বঙ্গোবসাগরের মোহনার কাছাকাছি চর বালীয়াতলী এলাকার ৪৭/৪ নং পোল্ডারের বেরি বাঁধটির চারটি স্থানে আংশিক ক্ষতিগ্রস্থ হওয়ায় এ বছর যে কোন জো’য়ের প্রভাবে বাঁধ কয়টি পুরোপুরি বিধ্বস্ত হয়ে যাবে। এতে করে চর বালিয়াতলী, লেমুপাড়া, বড় বালিয়াতলী, দীঘর বালিয়াতলী, আমতলীপাড়া চারটি গ্রাম সাগরের পানিতে তলীয়ে যাবে।

আতিকুর রহমান আজাদ জানান, ঢেউয়ের তান্ডবে প্রতিনিয়ত ভেঙ্গে যাচ্ছে এ বাঁধটি। আমরা এলাকাবাসী গাছ ফেলে রক্ষা করার চেষ্টা করছি। বেরি বাঁধটি দ্রæত মেরামত না করলে যে কোন সময় বিধ্বস্ত হয়ে যাবে।

ইউপি সদস্য মোঃ মহসিন হাওলাদার জানান, বেরি বাঁধটি ঝুকির মধ্যে রয়েছে। যে কোন সময় এটি ভেঙ্গে যেতে পারে। বালিয়াতলী ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির জানান, উপজেলা পরিষদের মিটিংয়ে এ বিষয়ে আলোচনা করা হয়েছে। আমি পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষের সাথে এব্যাপারে কথা বলেছি, তারা বাঁধ পরিদর্শন করবে বলে জানান।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *