‘কোহলিকে বসানোর মতো নির্বাচকের জন্ম হয়নি’

ছন্দে নেই বিরাট কোহলি। রান পেলেও ঠিক বিরাটসুলভ ইনিংস খেলতে পারছেন না এই ভারতীয় অধিনায়ক। যার ফলে ছন্দ খুঁজে পেতেই অনেকে কোহলিকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। তবে সম্প্রতি কপিল দেবের মতো কিংবদন্তি কোহলিকে বসানোর কথা পর্যন্ত বলেছিলেন।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজের দল থেকে কোহলিকে ছুটি দেওয়া হয়েছে। তবে এটাকে কেবলই ছুটি বলে ভাবতে রাজি নন অনেকে। বিশেষ করে কোহলির অফ ফর্মের কারণে অনেকে মনে করছেন, কোহলিকে বসিয়ে অন্য ক্রিকেটারদের সুযোগ করে দিচ্ছে বিসিসিআই।

তবে এরসঙ্গে কোনো ভাবেই একমত নন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার রশীদ লতিফ। এই পাকিস্তানি মনে করেন কোহলিকে বসানোর মতো এমন নির্বাচকের জন্মই হয়নি ভারতে। বরং কোহলিকে বলির পাঁঠা বানিয়ে বাকিদের পিঠ বাঁচানোর চেষ্টা করছে এমনটাই মত রশিদের।

পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার ‘কট বিহাইন্ড’ নামক ইউটিউব চ্যানেলে এক আলোচনায় কোহলিকে নিয়ে বলেন, ‘ভারতে ওই নির্বাচকের এখনও জন্মই হয়নি যে বিরাটকে (কোহলি) বাদ দিতে পারে। আর সত্যি বলতে, বিরাটকে বলির পাঁঠা বানিয়ে ভারতীয় দল বেঁচে যাচ্ছে। ২০১৯ বিশ্বকাপের দিকে তাকান, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখুন। বিরাট নাহয় পারফর্ম করতে পারেনি, অন্যরা কি করেছে?’

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *