আজই সিরিজ জিততে চায় বাংলাদেশ

টেস্ট এবং টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নাস্তানাবুদ করলেও ওয়ানডে ফরম্যাটে এসে বাংলাদেশের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইতোমধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

উইন্ডিজরা চাইবে আজ (১৩ জুলাই) দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজে সমতা ফেরাতে। তবে উইন্ডিজদের সেই সুযোগ দিতে চাইছে না বাংলাদেশ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে প্রথম ম্যাচের ম্যাচসেরা মেহেদি হাসান মিরাজ জানিয়েছেন, আজই সিরিজ জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে সিরিজ জয় নিশ্চিত করে রিল্যাক্সড করতে চায় টিম টাইগার।

মিরাজের ভাষ্যে, ‘আমরা শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করব না। যেহেতু আমাদের জন্য একটা বড় সুযোগ আছে, দ্বিতীয় ম্যাচ জিতলেই আমরা রিল্যাক্স করতে পারব যে সিরিজ জিতেছি, এ জন্য অবশ্যই জিততে হবে ম্যাচ।

২০১৮ সালের পর থেকে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারছে না ওয়েস্ট ইন্ডিজ। এই সময়ে দুই দলের খেলা ১৪ ওয়ানডেতে মাত্র দুটি ম্যাচ জিতেছে দলটি। অন্যদিকে ১২ ম্যাচে জয় বাংলাদেশের। এর মধ্যে সর্বশেষ ৯ ম্যাচেই জয়ী দলের নাম বাংলাদেশ। আজ জিততে পারলে টানা জয়ে উইন্ডিজের বিপক্ষে ডাবল ডিজিটে চলে যাবে তামিম ইকবাল বাহিনী।

উইন্ডিজদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে তাই সতর্ক থাকতে চায় বাংলাদেশ। এমনটা জানিয়ে মিরাজ আরও যোগ করেন, ‘আমাদের আরও বেশি ফোকাসড থাকতে হবে, কারণ ওরা চাইবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে। আমাদেরও সেভাবে সতর্ক থাকতে হবে। এটা নিয়ে ইতিমধ্যেই আমাদের আলোচনা হয়েছে, অধিনায়ক বলেছেন কীভাবে আরও ভালো খেলতে পারি। সবাই যার যার জায়গা থেকে ভালো করলে অবশ্যই জিততে পারব।

চলতি উইন্ডিজ সফরের শুরু থেকে প্রথম ওয়ানডে ম্যাচের আগে পর্যন্ত খুব একটা স্বস্তিতে ছিল না বাংলাদেশ। তবে প্রথম ওয়ানডে জিতে দল এখন চাঙা। এই জয়ে সবাই খুশি আছেন জানিয়ে মিরাজ বলেন, ‘এখন আমরা খুব ভালো আছি। সবাই খুশি আছে, আমরা অবশেষে জিতেছি। একটা সমস্যা ছিল যে এখানে আমরা ওরকমভাবে অনুশীলন করতে পারিনি (বৃষ্টির কারণে)। কিন্তু তার পরও মাঠে নেমে ক্রিকেটার সবাই ভালো ক্রিকেট খেলেছে, এটা দলের জন্য সহায়ক হয়েছে। তবে খুশি থাকলেও নিজেদের এবং দলগত উন্নতি করতে নিজেদের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন মিরাজ। এই ক্রিকেটারের ভাষ্যে,

‘আমরা সবসময়ই টিম মিটিংয়ে আলোচনা করি। ম্যাচ জিতলেও যে জায়গাগুলোয় উন্নতি করার আছে, আমরা চেষ্টা করি সেখানে উন্নতি করার। ওভাবেই আলোচনা করেছি, টিম ম্যানেজমেন্ট বলেছে, আমরা ক্রিকেটাররাও নিজেরা কথা বলেছি। আমরা আত্মবিশ্বাসী। পরের ম্যাচ যদি জিততে পারি অবশ্যই আমরা সিরিজটি জিততে পারব।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *