খুলে দেওয়া হলো নলকা সেতুর ঢাকামুখী লেন, দীর্ঘ ভোগান্তির অবসান

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের নলকা সেতুর ঢাকামুখী লেন খুলে দেওয়া হয়েছে। ফলে এই মহাসড়ক দিয়ে যাতায়াত করা উত্তরবঙ্গের ২২ জেলার মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। এবারের ঈদে যাত্রীদের নেই কোন ভোগান্তি।

যাত্রীরা জানায়, গত বছর এই মহাসড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয়েছিল। কিন্তু নলকা সেতু খুলে দেওয়ায় ঈদ-উল-ফিতর থেকেই এই মহাসড়কে যাত্রীদের আর ভোগান্তিতে পড়তে হয়নি।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে রংপুরগামী হানিফ পরিবহনের যাত্রী হায়দার আলী, মনিরা বেগম, শহিনুর জানান, এবার কোন প্রকার যানজট ছাড়াই বাড়ি যাচ্ছেন তারা। গরুবাহী ট্রাকের ড্রাইভার হোসেন আলী বলেন, ‘পাবনা থেকে ঢাকার গাবতলী হাটে গরু নিয়ে যাচ্ছি কোন যানজট নেই। গত বছরেও ঘণ্টার পর ঘণ্টা গরু নিয়ে জটে থাকতে হতো। এতে রোদ বৃষ্টিতে অনেক গরু অসুস্থ হয়ে পড়তো। কিন্তু নলকা সেতু চালু হওয়াতে এবছর আর ভোগান্তি নেই।’

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও সাসেক-২ প্রকল্প ব্যবস্থাপক আহসান মাসুদ বাপ্পী জানান, ঈদে ঘরেফেরা মানুষের ভোগান্তি কমাতে সেতুর দু’টি লেন সোমবার খুলে দেওয়া হয়েছে। এর আগে ঈদ-উল-ফিতরের সময় উত্তরবঙ্গগামী লেন খুলে দেওয়া হয়েছিল। সেতুর দুই লেনই খুলে দেওয়ায় এই মহাসড়ক দিয়ে যাতায়াতকারী উত্তরবঙ্গের মানুষে ঈদযাত্রা ভোগান্তিমুক্ত ও স্বস্তিদায়ক হবে।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *