দৈনিক মৃত্যু ছাড়াল ১২০০, শনাক্ত আরও সাড়ে ৭ লক্ষাধিক

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২২৫ জনের। এতে ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ৫১ জনের। একইসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জন। এতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ৮৫১ জন। বুধবার (৬ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১০৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ১৫ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫০০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩৮ জনের এবং শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৪৬৭ জনের। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মৃত ৯৪ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৭৬ জন এবং মৃত্যু ৪৮ জনের। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ জনের। ব্রাজিলে মৃত ৩৯৩ জন এবং আক্রান্ত ৭৪ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৬ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৫৬০ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১২৪ জন এবং ২৪ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *