বিশ্বে করোনায় মৃত্যু ৬৩ লাখ ৬২ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে ৭০২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬২ হাজার ৪৩৭ জনের। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৫২ লাখ ৩৩ হাজার ৮৬৫ জন। মঙ্গলবার (৫ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে গতকাল ( সোমবার) ৫৬৩ জনের মৃত্যু এবং ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছিলেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ইতালিতে, ৩৬ হাজার ২৮২ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৯ জন। এ সময়ে সবেচেয়ে বেশি ৯৭ জন মারা গেছেন ফ্রান্সে। এই ২৪ ঘণ্টায় দেশটিতে ২৪ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে।করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ হাজার ৩১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৩৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ৯৫ লাখ ৬৭ হাজার ৩২১ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৩৭২ জন। এছাড়া সুস্থ হয়েছেন আট কোটি ৫২ লাখ ৮৬ হাজার ১০১ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৮৪ জন, রাশিয়ায় ৪৩ জন, অস্ট্রেলিয়ায় ২৬ জন, মেক্সিকোতে ১৩ জন, পেরু ও চিলিতে ২৮ জন করে এবং তাইওয়ানে ৬৯ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *