আ.লীগ-বিএনপি একই স্থানে সমাবেশ, ১৪৪ ধারা জারি

ফেনীর ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে একই সময় একই গ্রামে ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এমন অবস্থায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় পুরো উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুন নাহার স্বাক্ষরিত আদেশে বলা হয়, আজ শনিবার (২ জুলাই) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফুলগাজী উপজেলায় ১৪৪ ধারা জারি থাকবে। শুক্রবার (১জুলাই) রাতে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। প্রথমে শুধু দৌলতপুর গ্রামে ১৪৪ ধারা জারি করা হলেও পরবর্তী সময় তা পুরো উপজেলায় সম্প্রসারণ করা হয়। এদিকে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার বলেন, তাঁরা প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানান। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার বলেন, কেউ ১৪৪ ধারা ভঙ্গ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানায়, শনিবার সকালে ফুলগাজীতে বানবাসিদের মাঝে ত্রাণ বিতরণের জন্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশারফ হোসেনের আগমনের কথা রয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকালে ফুলগাজী পেট্টোলপাম্পের পাশে বিএনপি নেতা কর্মীরা প্রস্তুতি বৈঠকে বসে। বৈঠক চলাকালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদের নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। হামলায় আহত নেতাকর্মীরা ফুলগাজীর মুন্সির হাটে হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও গুলি ও বোমাবর্ষণ করা হয়।

তিনি জানান, হামলার ঘটনায় বিএনপির অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *