ফরিদপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, কয়েক কোটি টাকার ক্ষতি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ভাঙ্গা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১২ টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয়দের ধারণা। শনিবার (২ জুলাই) ভোর সাড়ে ৫ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিসের কয়েকটি টিম কাজ করছে। তবে সেখানকার বেশিরভাগই ফল ও মিষ্টির দোকান বলে জানা যায়। এর আগে রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে ভাঙ্গা বাজার ইদগা মোর এলাকায় একটি দোকান আগুনে ভস্মীভূত হয়ে যায় তখন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। সেখানে ১ টি ইলেকট্রনিক্স এর দোকান বলে জানা যায়।

ভাঙ্গা বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা ফায়ার সার্ভিসের। তবে আগুনের সূত্রপাতের পরপরই তা মুহূর্তের মধ্যে আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফরিদপুর ও ভাঙ্গার ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট আগুন নেভাতে চেষ্টা চালায়। পরবর্তীতে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অপরদিকে ইদগাহ মোড় আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ১ ঘন্টা সময় লাগে। ব্যবসায়ীরা দাবি করেছেন, আগুনে তাদের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু জাফর বলেন, আমরা ফায়ার সার্ভিসের কয়েকটি টিম আগুন নেভাতে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ধারণা করা হচ্ছে একটি দোকানের শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। তবে, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্ধারণ করা যায়নি।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *