অপমানের প্রতিশোধ নিতে শিক্ষক উৎপলের ওপর বখাটে জিতুর হামলা

কলেজছাত্রীর সঙ্গে স্কুল প্রাঙ্গণে ঘোরাঘুরি করে আশরাফুল আহসান জিতু। শিক্ষক উৎপল কুমার সরকার তাকে নিষেধ করেন এবং বিষয়টি শৃঙ্খলা কমিটিতে উঠান।  এতে তার ওপর ক্ষিপ্ত হয় জিতু। এ কারণে পরিকল্পিতভাবে বাসা থেকে স্ট্যাম্প এনে শিক্ষককের ওপর হামলা চালায় সে।  উৎপল কুমার শিক্ষা প্রতিষ্ঠানের শৃঙ্খলা কমিটির সভাপতি ছিলেন।

আজ দুপুর ১২টায় কারওয়ান বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কিছুদিন আগে এক কলেজ ছাত্রীর সঙ্গে স্কুল প্রাঙ্গণে ঘোরাঘুরি করে জিতু। শিক্ষক উৎপল কুমার সরকার নিষেধ করেন এবং বিষয়টি শৃঙ্খলা কমিটিতে উঠান। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শৃঙ্খলা কমিটির সভাপতি। এতে তার ওপর ক্ষিপ্ত হয় জিতু। এ কারণে পরিকল্পিতভাবে বাসা থেকে স্ট্যাম্প এনে শিক্ষককের ওপর হামলা চালায়। জিতু এলাকায় জিতু দাদা নামে পরিচিত। স্কুলে সে বেপোরায়া চলাফেরা করত। বিভিন্ন সময় ছাত্রীদের উত্ত্যক্ত করত। শৃঙ্খলা কমিটি বিভিন্ন সময় অভিযোগ পেয়ে জিতুকে সতর্ক করা হয়েছিল। এসব কারণেও সে ওই শিক্ষকের ওপর ক্ষুব্ধ ছিল।

এর আগে বুধবার আশরাফুল আহসান জিতুকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত ২৫ জুন শনিবার দুপুরে চিত্রশাইলে হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ওই ছাত্র ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে অতর্কিত হামলা চালায় শিক্ষক উৎপল কুমার সরকারের ওপর। প্রথমে ওই ছাত্র শিক্ষকের মাথায় আঘাত করে এবং পরে এলোপাতাড়ি পেটাতে থাকে। এ ছাড়া স্ট্যাম্পের সূচালো অংশ দিয়ে পেটের বিভিন্ন অংশে আঘাত করে।

গুরুতর আহত অবস্থায় উৎপলকে প্রথমে আশুলিয়া নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয়। আঘাত গুরুতর হওয়ায় পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার ভোরে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *