আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

পবিত্র হজ পালন করতে গিয়ে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মৌসুমে হজযাত্রা শুরুর পর মোট ছয় বাংলাদেশির মৃত্যু হলো।

সর্বশেষ যে দু’জন মারা গেছেন তারা হলেন, মো. আবদুল জলিল খান (৬২) ও বিউটি বেগম (৪৭)।  দুজনই গতকাল (২১ জুন) মারা যান।
আবদুল জলিলের বাড়ি রংপুরের পীরগাছার তাম্বুলপুরে। তার পাসপোর্ট নম্বর BX0552614। আর বিউটি বেগম রাজধানী ঢাকার বাসিন্দা। তার পাসপোর্ট নম্বর EA0009584।

(বুধবার) রাত ২টায় প্রকাশিত হজ বুলেটিনে ছয়জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। এরআগে ১৭ জুন দু’জন আর ১১ জুন ও ১৬ জুন আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।

সরকারের সর্বশেষ হজ বুলেটিনে বলা হয়েছে, বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে হজ প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসানের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের চিকিৎসা সেবা, মিনার তাবু এবং বাস ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। সভায় অন্যদের মধ্যে কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, কনসাল (হজ), মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

 

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *