ফেনীর ফুলগাজীর মহুরী নদীর ৩টি স্হানে ভাঙ্গন, ৯ গ্রাম প্লাবিত

ভারতের উজান থেকে আসা পাহাড়ি ঢের পানিতে ফেনীর ফুলগাজীর মুহুরী নদীর ৩ স্হানে ভাঙন সৃষ্টি হয়েছে । এতে চরম দুর্ভোগের শিকার হয়েছে কয়েকশত পরিবার। পানিতে বাড়ী,ঘর,রাস্তা ঘাট, বাজার,ফসলি জমি পুকুর ডুবে গেছে। রোববার দিনগত রাত ৩টার দিকে উপজেলার দরবারপুর ইউনিয়নের দক্ষিণ বরইয়া রতন মেম্বারের বাড়ি সংলগ্ন ও সোমবার ভোর ৬ টার দিকে ফুলগাজী সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর সেকান্তর মাস্টার বাড়ি সংলগ্ন ভাঙন সৃষ্টির পর সকাল ১১ টার দিকে একই ইউনিয়নের দেড়পাড়ায় মুহুরী নদীর ভাঙনের স্হান সৃষ্টি হয়েছে। এতে প্রায় ৯ টি গ্রাম প্লাবিত হয়েছে। প্লাবিত গ্রাম গুলো সদর ইউনিয়নের, দেড়পাড়া, নিলক্ষী, উত্তর শ্রীপুর, দক্ষিণ শ্রীপুর, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর ও বৈরাগপুর, দরবারপুর ইউনিয়নের দক্ষিণ বরইয়া ও বসন্ত পুর। ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. সেলিম ভাঙনের স্হান পরিদর্শন করেন এবং বিষয়টি নিশ্চিত করছেন। ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আকতার হোসেন বলেন, পানি উন্নয়ন বোর্ড ঘটনাস্থল পরিদর্শন করেছে।

দরবারপুরের ভাঙনটি মেরামত করার জন্য স্থানীয়দের নিয়ে চেষ্টা করা হচ্ছে। তিনি আরও জানান, মুহুরী নদীর পানি বিপৎসীমার ১.১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি আরও বাড়তে পারে। পানি কমলে বাঁধের ভেঙে যাওয়া স্থানগুলোর মেরামত করা হবে।

অপরদিকে ভারী বর্ষণে ফুলগাজী বাজারের গার্ডওয়ালের ভেতর দিয়ে মুহুরী নদীর পানি প্রবেশ করে ফুলগাজী বাজার প্লাবিত, শেষ খবর পাওয়া পর্যন্ত পানি ধীরে ধীরে বাড়ছে।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *