স্বাধীনতা অর্জন করা কঠিন, কিন্তু দাসত্ব করা আরও কঠিন: জেলেনস্কি

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি। বড়দিন উদযাপনের দিনে তিনি দেশবাসীকে এ আহ্বান জানান। শনিবার তিনি তার দেওয়া বক্তৃতায় বলেন, ‘স্বাধীনতা অর্জন করা কঠিন, কিন্তু তার চেয়েও কঠিন দাসত্ব করা।’ খবর বিবিসি

এদিনই রাশিয়ার হামলায় ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর খেরসনে ১০ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, এ হমালায় ৬৮ জন গুরুত্বর আহত হয়েছে। তাদের চিকিৎসায় জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন। রাশিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার ফলে লাখ লাখ মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। প্রচণ্ড শীতের মধ্যে দেখা দিয়েছে পানির সমস্যাও।

রাশিয়াকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে আখ্যায়িত করে জেলেনিস্ক রুশ সৈন্যদের ভয় দেখানো এবং তাদের হত্যা করার আহ্বান জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মৃত মানুষের ছবি এবং অগ্নিদগ্ধ গাড়ির ছবি শেয়ার করে তিনি বলেন, বিশ্ববাসীকে বুঝতে হবে আমরা কোন দানবের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছি।

এ বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে হামলার পর রুশ বাহিনী ইউক্রেনের রাজধানীর পার্শ্ববর্তী অঞ্চল খেরসন দখল করে নেয়। যা গত মাসে উদ্ধার করে ইউক্রেনের সেনারা।

ডব্লিউজি/এমএ

শেয়ার করুন:

Recommended For You