এখন থেকে সংসদ সম্পূর্ণ অবৈধ : জিএম সিরাজ

বিএনপির এমপিদের পদত্যাগ করার মাধ্যমে সংসদ এখন শতভাগ অবৈধ হয়ে গেছে বলে দাবি করেছেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য পদ থেকে সদ্য পদত্যাগকারী বিএনপি নেতা জিএম সিরাজ। রোববার (১১ ডিসেম্বর) দুপুরে সংসদ সচিবালয়ে নিজেদের পদত্যাগপত্র জমা দিয়ে বাইরে এসে তিনি এসব কথা বলেন। এআর আগে সংসদ সদস্যরা সচিবালয়ে পদত্যাগপত্র জমা দেন। পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে জিএম সিরাজ আরও বলেন, আমরা গতকালের সমাবেশে লাখ-লাখ নেতাকর্মীকে সাক্ষী রেখে পদত্যাগ করেছি। গতকালের সমাবেশে সব চাইতে হাইলাইটেড ছিল, আমাদের সাতজনের সংসদ থেকে পদত্যাগ করা।

তিনি আরও বলেন, এতদিন আপনারা বলেছেন—বিএনপি সংসদকে অবৈধ বলছে, অথচ তারা সংসদে। আজকে তার উত্তর তো আপনারা পেয়ে গেলেন। কৌশলগত কারণে দলের সিদ্ধান্তে আমরা সংসদে ছিলাম। আবার আজকে সঠিক সময়ে দলের সিদ্ধান্তে একসঙ্গে পদত্যাগ করে সংসদকে একশতে একশ ভাগ অবৈধ বলার পরিবেশ সৃষ্টি করেছি।

অন্যদিকে বগুড়া-৪ আসন থেকে পদত্যাগ করা মোশারফ হোসেন বলেন, আমরা সংসদে ছিলাম, আশা করেছি সরকারের বোধদয় হবে। সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবিতে রাস্তায় নেমেছে। কিন্তু কি দেখেছি- নির্বিচারে গুলি করেছে তাদের ওপর। সমাবেশকে কেন্দ্র করে গত ৭ ডিসেম্বর নয়াপল্টন পার্টি অফিসে সাধারণ কর্মী মকবুলকে কীভাবে পুলিশ হত্যা করল তা সাধারণ মানুষ জানতে চায়। আমাদের মহাসচিবকে পার্টি অফিসে ঢুকতে দেয়নি। ফলে গণতন্ত্র যেখানে নেই, সেখানে আমরা নেই। আমরা সংসদ সদস্যরা পদত্যাগ করলাম।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You