আ’লীগ নেতার ধর্ষণ কান্ড, ঝাঁড়ু হাতে নারীদের বিক্ষোভ মিছিল

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনিরকে দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে টাঙ্গাইলের ভূঞাপুর সচেতন নারী সমাজ। বিক্ষোভ-মিছিল ও সমাবেশে নেতৃত্ব দেন রেখা ও সূচি বেগম।

শনিবার (৮ এপ্রিল) ১১ টার দিকে উপজেলা সচেতন নারী সমাজের উদ্যোগে ভূঞাপুর পৌরসভা কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বর ঘুরে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। মিছিলে আওয়ামী লীগ নেতা বড় মনির নামে নানা ধরণের অশ্লীল স্লোগানসহ ফাঁসি দাবি জানান তারা।

বিক্ষোভ ও সমাবেশে বক্তারা বলেন, গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে এক কিশোরীকে অন্ত:সত্ত্বা করার অভিযোগ উঠেছে। তাকে দ্রুত গ্রেফতার ও তদন্ত করে তার ফাঁসি দাবি করছি। যদি তাদের ফাঁসি না দেয়া হয় তাহলে কঠোর আন্দোলন গড়ে তোলা হ‌বে বলেও জানিয়েছেন। মিছিলে প্রায় সাড়ে ৩ শতাধিক নারী অংশ নেন।

প্রকাশত প্রকাশ, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে গত বুধবার ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন অন্তঃসত্ত্বা এক কিশোরী। এর আগে তাকে নানাভাবে হুমকি দেওয়া হতো।

এনিয়ে বৃহস্পতিবার ৬ এপ্রিল বিকালে ওই কিশোরী আদালতে দন্ডবিধির ২২ ধারায় জবানবন্দি দেয়। টাঙ্গাইলের প্রভাবশালী এমপি’র বড় ভাইয়ের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে মামলা হওয়ায় জেলার রাজনীতিতে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

শেয়ার করুন:

Recommended For You