বিষাক্ত ধোঁয়ায় ২৩ শিক্ষার্থীসহ অসুস্থ ২৫

পটুয়াখালী জহির মেহেরুন নার্সিং ইনিস্টিউটে বিষাক্ত ধোঁয়ায় আক্রান্ত হয়ে ২৩ জন শিক্ষার্থী এবং ২ জন শিক্ষক গুরুতর অসুস্থ হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (২৯ মে) রাত ৮ টার দিকে নার্সিং ইনিস্টিটিউট-এর হোস্টেলে এমন ঘটনা ঘটেছে।

অসুস্থ শিক্ষার্থীরা জানিয়েছেন, ‘আমরা যে যার মতো রুমে অবস্থান করছিলাম। হঠাৎ বাহির থেকে দাহ্য পদার্থের গন্ধ আসতে থাকে। কিছুক্ষণ পর ধোঁয়া রুমে প্রবেশ করে। ধোয়া রুমে প্রবেশের পর আমরা বাইরে কেউ কিছু রান্না করতেছে ভেবে গুরুত্ব দেইনি। কিন্তু কিছুক্ষণ পর হঠাৎ আমাদের মধ্যে সবাই অজ্ঞান হয়ে পড়ে যাই।’

এদিকে অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে ইনিস্টিটিউট-এর শিক্ষকরা শিক্ষার্থীদের কাছে গেলে ধোঁয়ার গন্ধে তারাও অসুস্থ হয়ে পড়ে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

মঙ্গলবার (৩০ মে) সকালে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানানো হয়েছে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা চলছে। কী কারণে এমন অসুস্থ হয়েছে এখনও বলা যাচ্ছে না। তবে তারা ধারণা করা হচ্ছে বিষাক্ত গ্যাসের প্রভাবে স্বাসকষ্ট শুরু হলে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে।

জহির মেহেরুন নার্সিং ইনিস্টিটিউট-এর চেয়ারম্যান মেহেরুন নেছা জানান, হঠাৎ করে হোস্টেলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। কী কারণে এমন হলো বুঝতে পারছি না।

পটুয়াখালী সদর থানার ওসি মনিরুজ্জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডব্লিউজি/এমএইচএস

শেয়ার করুন:

Recommended For You