মসজিদে ঢুকে মুসলিমদের মারব, বিজেপি নেতার হুমকি

মসজিদে ঢুকে মুসলিমদের মারব, বিজেপি নেতার হুমকি

মসজিদে ঢুকে মুসলিমদের মারার হুমকি দিয়েছেন ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক নীতেশ রানে। রোববার দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় বক্তৃতা করার সময় প্রকাশ্যে এমন হুমকি দিয়েছেন তিনি। দেশটির সংখ্যালঘু মুসলিমদের উদ্দেশ্যে প্রকাশ্যে এমন হুমকি দেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বিজেপি দলীয় এই বিধায়ক।

বিষয়টি ভারতীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, রোববারের ওই সভার আয়োজন করা হয়েছিল রামগিরি মহারাজের সমর্থনে। সম্প্রতি এই রামগিরি মহারাজও ইসলাম এবং মহানবী (সা.) সম্পর্কে অপত্তিকর মন্তব্য করেন। নাসিকে এক ধর্মীয় অনুষ্ঠানে ওই কথা বলেন রামগিরি মহারাজ। এ নিয়েও তুমুল উত্তেজনা তৈরি হয়।

এর আগে শুক্রবার আহমেদনগরে রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় নীতেশ রানে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে কোনো কথা বললে মসজিদে ঢুকে খুঁজে খুঁজে মুসলিমদের মারব। এটা মাথায় রেখো। রানের ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তার বিরুদ্ধে দুটি এফআইআর করেছে আহমেদনগর পুলিশ।

রামগিরি মহারাজ আপত্তিকর মন্তব্য করলেও শুক্রবার তার সঙ্গে একমঞ্চে বসে একটি সভা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ওই সভায় মুখ্যমন্ত্রী রামগিরি মহারাজকে সাধু বলে বর্ণনা করেন। পাশাপাশি আহমেদনগরের সাবেক সাংসদ সুজয় পাতিল রামগিরি মহারাজের পা ছুঁয়ে প্রণাম করেন।

আহমেদনগর জেলার শ্রীরামপুর তালুকের এক অনুষ্ঠানে রামগিরি মহারাজ বলেন, যা বলা হয়েছে তা বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতনের পরিপ্রেক্ষিতেই বলা হয়েছে। আমার উদ্দেশ্য হলো এনিয়ে হিন্দুদের একজোট করা।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

এক মারাঠি চ্যানেলে রামগিরি মহারাজ বলেন, ‘হিন্দুদের সতর্ক থাকা উচিত। যা বলেছি তা থেকে পিছিয়ে আসতে রাজি নই। এর জন্য যা হয় হোক।’ এদিকে আসাদউদ্দিন ওয়াইসির দল মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) গোটা ইস্যুতে সরব হয়েছে। দলের নেতা ইমতিয়াজ জলিল বলেন, রামগিরি মাহারাজের মন্তব্য একটি রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

অন্যদিকে দলের মুখপাত্র ওয়ারিশ পাঠান বলেন, আহমেদনগরে বিজেপি বিধায়ক নীতেশ রানে প্রকাশ্যেই হুমকি দিচ্ছেন যে মসজিদে ঢুকে এক এক করে মুসলিমদের মারবেন। প্রকাশ্য সভায় তিনি মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন। বিধানসভা ভোটের আগে বিজেপি মহারাষ্ট্রে সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর চেষ্টা করছে। নীতেশ রানেকে দ্রুত পুলিশ হেফাজতে নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

 

শেয়ার করুন:

Recommended For You