জুলুম-নির্যাতন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার নজির নেই: ফয়জুল করীম

জুলুম-নির্যাতন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার নজির নেই: ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, সরকারের জুলুম নির্যাতন সকল রেকর্ড ছাড়িয়েছে। সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। জাতিসংঘ পর্যন্ত বলতে বাধ্য হয়েছে দেশে মানবিক সংকট চলছে। এসরকার ক্ষমতায় থাকলে মানবিক সংকট আরো বৃদ্ধি পেতে থাকবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে মিথ্যা মামলায় গ্রেফতার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব উৎস এর বাবা সাহাবুর রহমান এর উত্তরার বাসায় গিয়ে পরিস্থিতি জানা এবং শাহাদাতবরণ করা মীর মাহফুজুর রহমান মুগ্ধ’র শোকাহত পরিবারের সাথে সাক্ষাৎ করতে গিয়ে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় তার ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আরিফুল ইসলাম, মুফতী মোস্তফা কামাল, আলহাজ আনোয়ার হোসেন। সকলকে ধৈর্যধারনের আহ্বান জানিয়ে মুফতী ফয়জুল করীম দোয়া ও মুনাজাত করেন। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

কোন কারণ ছাড়া আসিফ মাহতাবকে গ্রেফতারে আন্তরিক দু:খ প্রকাশ করে মুফতী ফয়জুল করীম বলেন, আসিফ মাহতাব দেশের জন্য, ইসলামের জন্য, মানবতার জন্য সত্যের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছেন। এ লড়াইয়ে সত্যের বিজয় হবে, দেশের মানুষ মুক্তি পাবে, ছাত্রদের অধিকার প্রতিষ্ঠা হবে। তিনি অত্যন্ত বেদনাবিদূর কন্ঠে বলেন, তাকে যেভাবে কোর্টে তোলা হয়েছে, যেন সে একজন দাগি আসামী। এর নিন্দা জানানোর ভাষা নেই। কিন্তু সন্ত্রাসীদেরকেও এভাবে ডেন্ডিবেরী পরানো হয় না। এ জুলুমের অবসান হবেই, ইনশাআল্লাহ।

সবার আগে সর্বশেষ সংবাদ পেতে ভিজিট করুন https://worldglobal24.com/latest/

ইসলামী আন্দোলনের এ শীর্ষনেতা বলেন, হামলা, গ্রেপ্তার-নির্যাতন ও হত্যা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার ইতিহাস বিশ্বে নেই। দেশে স্মরণকালের ভয়াবহ হত্যাযজ্ঞ সংঘটিত হওয়ার পরও সরকার পদত্যাগ না করায় সংকট দীর্ঘস্থায়ী হচ্ছে। অপরদিকে কোটা আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের গ্রেফতার বাণিজ্যের সংবাদ মিডিয়ায় প্রকাশ পাচ্ছে। তিনি বলেন, গ্রেফতার ও গ্রেফতার বাণিজ্য বন্ধ না করলে জনতার রুদ্ররোষ কঠিন আকার ধারণ করবে। ছাত্রসমাজের দাবি না মানা, নানা ধরনের নির্যাতন ও আন্দোলনে নেতৃত্বদানকারীদের ভয়ভীতি দেখিয়ে পিছু হটানোর চেষ্টা এই সংকটকে আরও গভীর করে তুলছে।

এদিকে আজ বৃহস্পবিার দুপুরে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী।

মুফতী ফয়জুল করীম আরও বলেন, সভা-সমাবেশ করার অধিকার খর্ব করে, হামলা চালিয়ে ও গ্রেপ্তার-নির্যাতন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। দেশের বিভিন্ন স্থানে ছাত্র-জনতাকে যেভাবে গ্রেপ্তার করা হচ্ছে এবং মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, তা নজিরবিহীন। দেশে চলমান ছাত্র-জনতার আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে নানা ধরনের বয়ান সামনে আনা হচ্ছে। সরকারের শীর্ষ নেতৃত্ব যেভাবে মিথ্যাচারে নেমেছে, এ জন্য তাদের আরো কঠিন খেসারত দিতে হবে। সারা দেশে চলমান আন্দোলনে ছাত্র-জনতার সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে একাত্ম হয়ে হত্যাযজ্ঞের বিচার, ধ্বংসযজ্ঞের জন্য প্রকৃত দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা, সরকারের পদত্যাগ ও দুঃশাসনের অবসানে আন্দোলন অব্যাহত রাখতে হবে। ছাত্র-জনতা হত্যার বিচার, রাজপথ থেকে বিভিন্ন বাহিনী প্রত্যাহার, সভা-সমাবেশের অধিকার নিশ্চিত করা এবং হত্যাযজ্ঞের দায় ও ধ্বংসযজ্ঞ ঠেকাতে না পারার দায় নিয়ে সরকারের পদত্যাগের কোন বিকল্প নেই।

শেয়ার করুন:

Recommended For You