টানা দুই ‘এল ক্লাসিকো’ জিতল বার্সা

চোট নিয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন রবার্ট লেভানডফস্কি। দলের সেরা তারকাকে হারিয়ে খুব স্বাভাবিকভাবেই চাপে ছিল বার্সেলোনা। সেটি উড়ে গেল। রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে দিলো জাভি হার্নান্দেজের দল। বৃহস্পতিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যু থেকে ১-০ গোলের জয় নিয়ে ঘরে ফিরেছে বার্সা…। রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে হারিয়ে দিলো জাভি হার্নান্দেজের দল

এই জয়ে স্প্যানিশ কোপা দেল রের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বার্সেলোনা। আগামী ৫ মার্চ নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগের ম্যাচটা বার্সা খেলবে ঘরের মাঠে। ওই ম্যাচে ড্র করলেই চলবে বার্সার। কোপা দেল রের শেষ চারের দ্বিতীয় লেগের ম্যাটির আগেই অবশ্য দুই দলের দেখা হচ্ছে।

আগামী ১৯ মার্চ স্প্যানিশ লা লিগার ম্যাচে চিরশত্রু বার্সোলোনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ওই মহারণটিই গড়ে দিতে পারে এবারের লিগ মৌসুমের ভাগ্য। ভাগ্য এখন পর্যন্ত বার্সার সঙ্গেই আছে। পয়েন্ট তালিকায় শীর্ষে আছে তারা। তাদের সঙ্গে রিয়ালের ব্যবধান বিস্তর। তাদের পয়েন্ট ব্যবধান সাত…। পরিচিত দর্শকদের সামনে ম্যাচজুড়ে আক্রমণ করেও গোলমুখে কোনো শট নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। সবশেষ ১৩ বছর আগে বিব্রতকর এমন অভিজ্ঞতা হয়েছিল তাদের। ম্যাচে পর্যাপ্ত আক্রমণ করলেও একটি শটও লক্ষ্যে থাকেনি রিয়ালের। অথচ গোলের উদ্দেশ্যে ১১টি শট নিয়েছিল তারা।

লেভার অনুপস্থিতিতে প্রথমার্ধে ছন্নাছাড়া বার্সাকে দেখা গেল। খেলার ধারার বিপরীতে অবশ্য তারাই লিড নেয়। গোলটা বার্সা পেয়েছে ভাগ্যবশত। ২৫ মিনিটে ফ্রাঙ্ক কিসির শট ফেরান রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তোয়া….। ফিরতি বল এডার মিলিতাও আত্মঘাতী গোল করে বসেন। রেফারি প্রথমে গোলের বাঁশি বাজাননি। পরে ভিএআরের সহায়তায় গোলের সিদ্ধান্ত জানান তিনি।

এ নিয়ে টানা দুই ম্যাচ জয়হীন থাকল রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহে লা লিগায় মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল। দুই মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল বার্সার। কিন্তু আলমেরিয়ার মাঠে গিয়ে অঘটনের শিকার হয় তারা।

শেয়ার করুন:

Recommended For You