সিরিজ বাঁচানোর লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ

হারের ক্ষত নিয়ে শুরু হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ জিতে আত্নবিশ্বাসী ইংল্যান্ডের চোখ সিরিজ জয়ের স্বপ্ন। অন্যদিকে, সিরিজ বাঁচাতে মরিয়া স্বাগতিক বাংলাদেশ।

আজ শুক্রবার (৩ মার্চ) দুপুর ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের হাড্ডাহাডি লড়াই শুরু।

ঘরের মাঠে ওয়ানডে সিরিজ মানেই বাংলাদেশের দাপট। এই কথাটিকে ফের একবার ভুল প্রমাণ করল জস বাটলারের দল। ডেভিড মালানের দুর্দান্ত সেঞ্চুরিতে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে ইংলিশরা…। স্পিনারদের পাশাপাশি প্রথম ওয়ানডেতে আলো ছড়িয়েছেন পেসাররাও।

প্রথম ওয়ানডেতে যে মিরপুরের উইকেটের ধরণ বুঝতেও ভুল করেছে বাংলাদেশে…, তা পরিস্কার ব্যাটারদের ব্যর্থতায়। শুরুতে ব্যাটিংয়ে নেমে উড-রশিদদের আক্রমণের সামনে দাঁড়াতেই পারেনি তামিম-লিটনরা। তবে বাংলাদেশ না পারলেও ঠিকই উইকেটের ফায়দা নিয়ে ব্যাট করেছেন মালান-রশিদরা।

বাংলাদেশের পাশাপাশি কোচ হিসেবে শুরুটা ভালো হয়নি চন্ডিকা হাথুরুসিংহের। তাই তার জন্যও দ্বিতীয় ওয়ানডেতে ঘুঁরে দাঁড়ানো হবে বড় এক চ্যালেঞ্জ। দ্বিতীয় ম্যাচের আগে কোনো দল বৃহস্পতিবার (২ মার্চ) অনুশীলন করেনি। তবে দ্বিতীয় ওয়ানডেতেও যে বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিবে সফরকারীরা তা অনুমেয়। এই ম্যাচে বাংলাদেশ ও ইংল্যান্ড দু’দলের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা খুবই ক্ষীণ।

ডব্লিউজি/এমআর

শেয়ার করুন:

Recommended For You