ডেঙ্গুতে নতুন শনাক্ত ২২০

এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন আরও ২২০জন। এছাড়া চলতি বছর ডেঙ্গুতে মোট ২৬৬জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আক্রান্তদের মধ্যে ১০৪জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১১৬জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ৬০জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৯১জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ৪৬৯জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১১ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৬০হাজার ২৯৮জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮হাজার ১০৪জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২২ হাজার ১৯৪জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৮হাজার ৯৭২জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩৭হাজার ৩৪৯জন ঢাকার এবং বাকি ২১হাজার ৬২৩জন ঢাকার বাইরের বাসিন্দা।

ডব্লিউজি/এআর

শেয়ার করুন:

Recommended For You

About the Author: ইউএনবি