ঢাবি কর্মকর্তাকে মারধর–ছিনতাই, ছাত্রলীগ নেতার নামে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় পরিবারের সদস্যসহ মারধর ও ছিনতাইয়ের শিকারের অভিযোগ এনে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলের প্রধান প্রশাসনিক কর্মকর্তা আবদুল মোতালেব।

গত শনিবার রাতে এ ঘটনা ঘটলে আবদুল মোতালেব সোমবার (৬ ফেব্রুয়ারি) শাহবাগ থানায় মামলা দায়ের করেন। অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতা হলেন— বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা’ সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সদস্য ফাহিম তাজওয়ার ও সাজিদ আহমেদ। ফাহিম ইতিহাস বিভাগের এবং সাজিদ তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং

মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সূর্যসেন হল শাখা ছাত্রলীগের দুই নেতাসহ অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে, বলে জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়, শনিবার রাত ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আবদুল মোতালেবের ভাগ্নি ও তাঁর স্বামীর গতিরোধ করেন তাজওয়ার ও সাজিদসহ কয়েকজন। এ সময় তাঁদের সঙ্গে খারাপ আচরণ করা হয়। কিল-ঘুষি-লাথি মেরে ও লাঠি দিয়ে আঘাত করে জখম করা হয়। মারধরের একপর্যায়ে শহীদ মিনারের পেছনে নিয়ে তাঁদের কাছ থেকে ২২ হাজার টাকা ও ডাচ–বাংলা ব্যাংকের এটিএম কার্ড নিয়ে নেন অভিযুক্তরা। খবর পেয়ে সেখানে ছুটে যান আবদুল মোতালেব ও তাঁর ছেলে। এ সময় তাঁদেরও মারধর করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ অপরাধে যুক্ত হলে কোনো ছাড় দেওয়া হবে না। কারও অপরাধের দায় সংগঠন নেবে না। সেই সঙ্গে তাদেরকে গ্রেপ্তার করে ব্যবস্থা নিতে বলা হয়েছে পুলিশকে। তাদের বিরুদ্ধে আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, মারধরের ঘটনা সম্পর্কে তারা অবহিত হয়েছেন। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সবধরনের সহযোগিতা করবে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আবদুল মোতালেবের মামলা গ্রহণ করা হয়েছে বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, আসামিদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

ডব্লিউজি/এএইচ

শেয়ার করুন:

Recommended For You