নোবিপ্রবি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের তোপের মুখে পদত্যাগ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিন।

মঙ্গলবার(৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দফতর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, ব্যাক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

এর আগে গত ৩০ জানুয়ারি আট দফা দাবিতে উপাচার্যের কাছে কর্মকর্তা-কর্মচারীরা স্মারকলিপি দেন। এর মধ্যে প্রধান দাবি ছিল রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনকে অব্যাহতি দিয়ে স্বাধীনতার স্বপক্ষের নতুন রেজিস্ট্রার নিয়োগ দেওয়া। দাবি মেনে না নেওয়ায় পরবর্তীতে অফিসার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সব কর্মকর্তা-কর্মচারী কর্মবিরতিসহ গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘দীর্ঘ বৈঠক শেষে উপাচার্য আমাদের সব দাবি মেনে নিয়েছেন এবং আজই রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন। বাকি দাবিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করার আশ্বাসও দিয়েছেন।’

তিনি আরও বলেন, আমাদের কর্মচারীদের সমিতি ও কর্মকর্তাদের আপগ্রেডেশনসহ বাকি দাবিগুলোর বাস্তবায়ন না হলে ফের আন্দোলন করা ছাড়া কোনো উপায় থাকবে না। বিষয়টি আমরা উপাচার্যকে জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আজ দুপুরে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসিম উদ্দিন ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। উপাচার্য তা গ্রহণ করে নতুন রেজিস্ট্রার নিয়োগের প্রক্রিয়া শুরু করছেন। কর্মকর্তা-কর্মচারীদের বাকি দাবিগুলো বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।

উল্লেখ্য তাদের দাবিগুলো ছিলো- ৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) পদ হতে সংশ্লিষ্ট ব্যক্তিকে অব্যাহতি প্রদান; যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে দ্রুত সময়ের মধ্যে অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্টার নিয়োগ; কর্মচারীদের সমিতির অনুমোদন প্রদান; আগামী ৭ দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তার কর্মচারীদের স্থায়ী করন এবং স্থায়ীকৃতদের পদোন্নতি দেওয়া; আগামী ১ মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন করা এবং আপগ্রেডেশনসহ টেকনিক্যাল/নন-টেকনিক্যাল পদে নীতিমালা সংশোধন করা।

ডব্লিউজি/এমআর/নিয়াজ

শেয়ার করুন:

Recommended For You